গোমস্তাপুরের হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ডসহ পাঁচজনের যাবজ্জীবন কারাদন্ড

চাঁপাইনবাবগঞ্জে একটি হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড ও পাঁচজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ডাদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে আদালত তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদন্ড প্রদান করে। সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী চার আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।
মৃত্যুদন্ডপ্রাপ্ত ব্যক্তি হচ্ছেন- জেলার গোমস্তাপুর উপজেলার কাশরইল গ্রামের সমর উঁরাওয়ের ছেলে নিরঞ্জন উরাও (২২)। যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্তরা হলেনÑ সমর উরাওরে ছেলে গণেশ উরাও (২২), রুবিয়া উরাওয়ের ছেলে দশরত উরাও (২২), রাইয়া উরাওয়ের ছেলে সমর উরাও (৪০) ও  সাবানু উরাও (২৬), বিশ্বনাথ উরাওয়ের ছেলে বুধুয়া উরাও (২৪)। এদেরমধ্যে বুধুয়া ও সমর পলাতক রয়েছেন।
অতিরিক্ত পিপি আঞ্জুমান আরা বেগম জানান, ২০১০ সালের ২৩ নভেম্বর বিকালে কাশরইল গ্রামের রফিকুল ইসলাম একটি চায়ের দোকানে বসে ছিলেন। এ সময় পূর্ব শত্রুতার জের ধরে তাকে গলাকেটে হত্যা করে আসামীরা। এ ঘটনায় নিহতের বড় ভাই আব্দুল জব্বার গোমস্তাপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। ২০১১ সালের ১২ সেপ্টেম্বর গোমস্তাপুর থানার এসআই ও মামলার তদন্তকারী কর্মকর্তা বাণি ঈসরাইল অভিযুক্তদের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন।
মামলার দীর্ঘ শুনানী ও স্বাক্ষ্যগ্রহণ শেষে এই দন্ডাদেশ প্রদান করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫-১১-১৮