জেলায় বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

‘ডায়াবেটিস প্রতিটি পরিবারের উদ্বেগ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে বুধবার চাঁপাইনবাবগঞ্জে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সকালে চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিস সমিতি চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্র্রদণি করে। পরে শাহনেয়ামতুল্লাহ কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় মিলিত হয়। বাংলাদেশ ডায়াবেটিস সমিতি চাঁপাইনবাবগঞ্জ শাখার পরিচালক ডা. দুরুল হোদার সভাপতিত্বে বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা, সায়ফুল ফেরদৌস মো. খায়রুল আতাতুর্ক, শাহনেয়ামতুল্লাহ কলেজের অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম। আলোচনা শেষে বিভিন্ন এলাকার রোগীদের বিনামূলে ডায়াবেটিস পরীক্ষ করা হয়।
গোমস্তাপুর
আমাদের গোমস্তাপুর প্রতিবেদক জানান,  ‘জানো এবং জানাও’ এই শ্লোগানে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা করা হয়েছে।বুধবার সকালে রহনপুর ডায়াবেটিস সমিতির আয়োজনে রহনপুর পৌর এলাকার মেডিকেল মোড় থেকে একটি র‌্যালী বের হয়ে রহনপুর পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে একই স্থানে এসে সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হয়। এ সময় বক্তব্য রাখেন রহনপুর ডায়াবেটিস সমিতির  সভাপতি আশরাফুল হক, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার বিশ্বাস, হেফাজউদ্দিন ডায়াবেটিস সেন্টারের পরিচালক ডাঃ তৈয়ব  আলী সহ অন্যরা। পরে হেফাজউদ্দিন ডায়াবেটিস সেন্টারে ১০০ নারী ও পুরুষের বিনামূল্যে ডায়বেটিস পরীক্ষা করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৪-১১-১৮

,