Business




উৎকণ্ঠার অবসান ॥ শিবগঞ্জে শিমুল, মোস্তফাকে বাদ দিয়ে জিয়া, তিনে ওদুদ পেলেন আওয়ামী লীগের মনোনয়ন

গেল কয়েক মাসের ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশিদের ব্যাপক তৎপরতাকে ঘিরে প্রত্যাশিদের মধ্যে সৃষ্ট উৎকণ্ঠার অবশেষে অবসান ঘটেছে। ব্যাপক সংখ্যক মনোনয়ন প্রত্যাশির মধ্য থেকে মধ্য চাঁপাইনবাবগঞ্জের তিনটি আসনে বেছে নেয়া হয়েছে তিন নেতাকে।  জেলার তিনটি আসনে ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে

নির্বাচিত সংসদ সদস্যদের মধ্যে বাদ পড়েছেন দু’জন। আর একজন তিনবারের মত প্রতিদ্বন্দ্বিতার সুযোগ পেয়েছেন।


দলীয় সূত্র জানায়, ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন বিক্রি শুরু হলে চাঁপাইনবাবগঞ্জের তিনটি আসনে রেকর্ড সংখ্যক নেতা দলীয় মনোনয়ন পত্র কিনেন। চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে ১৭ জন, চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট) আসনে ২০ জন ও চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে ৮ জন মনোনয়ন পত্র কিনেন। দলীয়

ওই সূত্র জানায়, চাঁপাইনবাবগঞ্জের মত দেশের অন্যান্য স্থানেও ব্যাপক সংখ্যক মনোনয়ন পত্র কেনার ঘটনায় খোদ দলীয় প্রধান শেখ হাসিনা বিষয়টি দেখেন ওই সব এলাকায় ‘নেতৃত্বের সংকট’ হিসেবে। চাঁপাইনবাবগঞ্জে ব্যাপক সংখ্যক মনোনয়ন পত্র কেনা হলেও মূল তৎপরতায় ছিলেন তিনটি আসনে ডজন খানেক নেতা। কেন্দ্রীয় নেতাদের সঙ্গে লবিংসহ নানামূখি তৎপরতায় তারা ব্যস্ত সময় অতিবাহিত করেন। শেষমূর্হুত পর্যন্ত মনোনয়ন প্রত্যাশিরা নিজ নিজ এলাকায় মনোনয়ন প্রাপ্তির ক্ষেত্রে কেউ ১০০ ভাগ, কেউ ৯৯ ভাগ নিশ্চয়তা প্রদান করে নিজ বলয়ের কর্মী সমর্থকদের চাঙ্গা করে রাখেন। অবশেষে রবিবার সব ধরণের জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে তিন নেতাকে দলীয় প্রধান শেখ হাসিনা স্বাক্ষরিত দলীয় মনোনয়ন পত্র প্রদান করেন।
দলীয় ওই সূত্র জানায়, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে পল্লী বিদ্যুৎ আন্দোলনের নেতা ৫ জানুয়ারির নির্বাচনে বিনা ভোটে নির্বাচিত সংসদ সদস্য গোলাম রাব্বানীকে বাদ দিয়ে মনোনয়ন পেয়েছেন ডা. সামিল উদ্দীন আহম্মেদ শিমুল। ডা. শিমুল চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিবগঞ্জের আওয়ামী লীগের সাবেক নেতা ডা. মইনুদ্দীন আহম্মেদ মন্টু’র ছেলে।

চাঁপাইনবাবগঞ্জ-২ ( নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট) আসনে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ৫ জানুয়ারি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচিত সংসদ সদস্য গোলাম মোস্তফাকে বাদ দিয়েছেন দলটি। সেখানে সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি জিয়াউর রহমানের উপর ভরসা করে তাকে মনোনয়ন পত্র প্রদান করা হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে আবারও মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য আব্দুল ওদুদ। তিনি এনিয়ে তিনবার তিন নম্বর আসনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে জাতীয় নির্বাচনে অংশ নেয়ার সুযোগ পেলেন।
এদিকে, আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া তিন নেতাই সামাজিক যোগাযোগ মাধ্যমে দলীয় প্রধানের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে নিজ নিজ আসনের জনগনের সহযোগিতা চেয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫-১১-১৮

, , , ,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts