শিংনগর সীমান্তে বাংলাদেশি যুবক নিহত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শিংনগর সীমান্ত থেকে মোহাম্মদ জেম (২৮) নামে এক বাংলাদেশির গুলিবিদ্ধ মরদেহ পাওয়া গেছে। নিহত জেম শিবগঞ্জ উপজেলার পারচৌকা গ্রামের আব্দুল হামিদের ছেলে। বিএসএফ সদস্যরা তাকে হত্যা করেছে স্থানীয়রা এমন অভিযোগ করলেও বিজিবি তা নিশ্চিত করেনি।
শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউপি চেয়ারম্যান শাহাদাত হোসেন খুররমসহ স্থানীয়রা জানান, সোমবার ভোররাতে শিংনগর সীমান্তের ১৭৫ ও ১৭৬ সীমান্ত পিলারের মাঝামাঝি এলাকায় গরু আনার জন্য কয়েকজন বাংলাদেশি গেলে বিএসএফ সদস্যরা গুলি করে। এতে ঘটনাস্থলেই মারা যান জেম। পরে তার সহযোগিরা মরদেহ উদ্ধার করে নিয়ে আসে। তিনি জানান, জেম গরু চোরাচালানের সঙ্গে সম্পৃক্ত ছিলেন।
নিহতের চাচা এরফান আলি  জানান, সকালে জানতে পারি যে কে বা কারা জেমের পিতা  আব্দুল হামিদের বাড়ির পিছনে জেমের লাশ ফেলে গেছে। তিনি আরো জানান এ পর্যন্ত মনাকষা ও চৌকা বিওপির বিজিবির সদস্যরা এবং ডিএসবি পুলিশ নিহতের বাড়িতে এসে খোঁজ খবর নিয়েছেন।
এ ব্যাপারে বিজিবি’র চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৩ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর এখলাস জানিয়েছেন, সীমান্তে ওই বাংলাদেশি কেন গিয়েছিলেন বা তাকে কারা হত্যা করেছে এ ব্যাপারে খোঁজ নেয়া হচ্ছে। পাশাপাশি এ ঘটনায় বিজিবি পতাকা বৈঠকের জন্য বিএসএফকে আহ্বান জানিয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক শিবগঞ্জ/ ২২-১০-১৮

,