জেলায় আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত

‘মানবধিকার প্রতিষ্ঠায় প্রবীণদের স্মরণ শ্রদ্ধায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে  চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত হয়েছে। দিবসটি উপলে সোমবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদণি করে।
পরে শহরের শহীদ সাটু হল মার্কেটস্থ প্রবীণ হিতৈষী সংঘ কার্যালয়ে আলোচনা সভায় মিলিত হয়।
সংঘের  সভাপতি এ্যাড. শাহজাহান বিশ্বাসের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক তৌহিদুল ইসলাম, প্রাক্তন অধ্যক্ষ শহীদ উদ্দিন আল হাসান, সংগঠনটির সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন।
গোমস্তাপুর
 এদিকে আমাদের গোমস্তাপুর প্রতিবেদক জানান, দিবসটি উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরেও আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত হয়েছে। সোমবার বেসরকারী সংস্থা রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) ও প্রবীণ হিতৈষী সংঘ গোমস্তাপুর উপজেলা শাখা এর উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।
সকালে উপজেলা চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি  রহনপুর পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভুমি মিন্টু বিশ্বাস, গোমস্তাপুর উপজেলা প্রবীণ হিতৈষী সংঘের সভাপতি সাবেক সহকারী অধ্যাপক আজিজুর রহমান, বেসরকারী সংস্থা রিক নওগাঁ-৩ এর সিনিয়ার অফিসার দেলোয়ার হোসেন, রহনপুর শাখা ব্যবস্থাপক মানিক মন্ডল ও পোরশা শাখা ব্যবস্থাপক শহিদুল ইসলাম, নিয়ামতপুর শাখার শাখা ব্যবস্থাপক রফিকুল ইসলাম, হাজীনগর শাখার শাখা ব্যবস্থাপক আলম মোল্লা, প্রবীণ হিতৈষী সংঘের সাবেক এডিএম এ এস এম আব্দুল হামিদ, সাবেক প্রধান শিক্ষক আব্দুস সাত্তার বিশ্বাস, ডাঃ আনসারুল হক, মাওলানা এনামুল হক, ডাঃ আব্দুল কাদির ও সাবেক প্রধান শিক্ষক শোয়ায়েব আলী প্রমুখ।
অনুষ্ঠানে বার্ষিক প্রতিবেদন ২০১৮ পেশ করেন সংগঠনের সম্পাদক আলহাজ্ব আশরাফুল হক। সার্বিক পরিচালনার দায়িত্বে ছিলেন অবসরপ্রাপ্ত শিক্ষক আখতারুল ইসলাম চয়ন।
ভোলাহাট 
 অন্যদিকে আমাদের ভোলাহাট প্রতিবেদক জানান, বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান ভোলাহাট উপজেলা শাখার উদ্যোগে সোমবার আন্তর্জাতিক  প্রবীণ দিবস পালিত হয়েছে।
দিবসটি  উপলক্ষে সকাল ৯ টার সময় উপজেলা চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। পরে র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় উপজেলা চত্বরে এসে শেষ হয়।
উপজেলার বিআরডিবির সম্মেলন কক্ষে প্রবীণ হিতৈষী সংঘের সভাপতি নুরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ভোলাহাট উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, ভোলাহাট উপজেলা সমাজ সেবা অফিসার নাসিম উদ্দিন ও আরডিও জাহাঙ্গীর আলম, সংঘের সাধারণ সম্পাদক আজহারুল হক, সহ-সভাপতি আব্দুল বারী, মাওলানা আব্দুল খালেক, হাজী আব্দুস সাত্তার, হাজী আনেশ আলী, আব্দুর রশিদ মাস্টার, আমির হামজা।
শেষে পিতৃসেবায় কায়সার আলী ও শ^াশুড়ী সেবায় নাসিমা বেগমের মাঝে ক্রেস্ট প্রদান করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০১-১০-১৮

, ,