শিবগঞ্জে অর্থনৈতিক উন্নয়নের লক্ষে মতবিনিময়

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে স্থানীয় অর্থনৈতিক উন্নয়নের লে বেসরকারি সংস্থা সুইস কনটাক্ট এর দলপ্রধান ও প্রতিনিধিরা শিবগঞ্জ প্রেসকাবের সদস্যদের সঙ্গে মতবিনিময় করেছেন। মঙ্গলবার দুপুরে শিবগঞ্জ শিল্প ও বণিক সমিতি কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন শিবগঞ্জ প্রেসকাবের সভাপতি আবদুল মজিদ।
এ সময় উপস্থিত ছিলেন বেসরকারী সংস্থা সুইস কনটাক্ট দলের প্রধান বেলজিয়ামের অধিবাসী ফিলিপ লেসিন্স, লোকাল ইকোনমিক ডেভেলপমেন্টের ফ্যাসিলিটেশন এন্ড ক্যাপাসিটি বিল্ডিং ম্যানেজার রোকন উদ্দিন আহমেদ, জেলা ফ্যাসিলিটর নাহিদা সুলতান বর্ষা, বিবর্তন পর্যবেণ সমন্বায়ক মনিটরিং কোর্ডিনেটর বাবুই সালসাবিল, শিবগঞ্জ প্রেসকাবের সাধারণ সম্পাদক কামাল হোসেন, সাংবাদিক আহসান হাবিব, তারেক রহমান, আমিনুল হক সোনা, মমিনুল ইসলাম বাবুসহ প্রেসকাবের অন্যান্য সদস্যরা।
সভায় টিম লিডার ফিলিপ লেসিন্স বলেন- সুইস ডেভলপমেন্ট কোর্ডিনেশনের অর্থায়নে শিবগঞ্জের অর্থনৈতিক উন্নয়নের েেত্র কোন কোন বিষয় ভূমিকা রাখতে পারে এবং কিভাবে তাদের স্থানীয়ভাবে সমস্যা সমাধান করে উন্নয়ন ঘটানো যায়। এেেত্র স্থানীয় উদোক্ত্যা একত্রিকরণের মাধ্যমে এবং সুইস কনটাক্ট এর সমন্বয়ে সে বিষয়ে বিস্তারিত জানান
এ বিষয়ে শিবগঞ্জের সাংবাদিক সমাজ অগ্রণী ভূমিকা পালন করতে পারবে বলে সংস্থাটি মনে করেন। সংস্থাটি বাংলাদেশের দুটি উপজেলা নিয়ে প্রাথমিকভাবে কাজ শুরু করেছেন। দুটি উপজেলায় পাইলট প্রোগ্রাম হিসেবে ১৮ মাস সময় নির্ধারণ করেছেন। পরবর্তীতে এটি ১২ বছর পর্যন্ত বর্ধিত করা যেতে পারে বলে মতবিনিময় সভায় জানানো হয়। সুইস ডেভেলপমে› কোর্ডিনেশনের অর্থায়নে বেসরকারী সংস্থা সুইস কনটাক্টের উদ্যোগে পাইলট প্রোগ্রাম নেয়া হয় বলে সভায় জানানো হয়। পরে শিবগঞ্জ শিল্প ও বণিক সমিতি ও উপজেলা বালাইনাশক সমিতির সঙ্গে মতবিনিময় করেন সংস্থার সুইস কনটাক্ট দলের প্রধান ফিলিপ লেসিন্স।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক শিবগঞ্জ/ ২৫-০৯-১৮

,