Business




আত্মীয় স্বজন, এমনকি ভোটারের স্ত্রীরাও ভোটার! ঠিকাদার সমিতির পুণনির্বাচন দাবি

প্রায় ৩ দশক আগে সাংগঠনিক রূপ নিয়ে যাত্রা শুরু করা চাঁপাইনবাবগঞ্জ জেলা ঠিকাদার সমিতির সদ্য সমাপ্ত নির্বাচনে ‘অবৈধ ভোটার’দের ভোটাধিকার প্রয়োগের অভিযোগ তোলা হয়েছে। নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতাকারী ঠিকাদার সমিতির সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বুধবার দুপুরে সাংবাদিক সম্মেলনে এই অভিযোগ উত্থাপন করেন। আত্মীয় স্বজন এমনকি ভোটারদের স্ত্রীদেরও বিধি বর্হিভুতভাবে সদস্য করা হয়েছে উল্লেখ করে তিনি তাদের সদস্য পদসহ নির্বাচনের ফলফল বাতিলের দাবি জানান।
চাঁপাইনবাবগঞ্জ শহরের সোনার মোড়স্থ একটি অফিসে আয়োজিত সাংবাদিক সম্মেলনে অভিযোগ করা হয়, গত ৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত ঠিকাদার সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনে ৭৪৬ জন ভোটারের মধ্যে ৬০/৭০ জন অবৈধ ভোটার। এই ৬০/৭০ জন ভোটারের কোন ঠিকাদারি লাইসেন্স, ভ্যাট রেজিষ্ট্রেশন সার্টিফিকেট, টি.এন সার্টিফিকেট, ট্রেড লাইসেন্স, কারেন্ট ব্যাংক একাউন্টসহ সলভেন্সি ও অন্যান্য কাগজপত্র নেই। তিনি অভিযোগ করেন, ঠিকাদারি লাইসেন্সসহ অন্যান্য কাগজপত্র না থাকলেও তাদের সদস্য করা হয়েছে এবং নির্বাচনে ভোটার করা হয়েছে। অথচ ঠিকাদার সমিতির গঠনতন্ত্রে সদস্য হওয়ার জন্য সুস্পষ্টভাবে বেশ কিছু শর্তের কথা উল্লেখ আছে। এমনকি সদস্য পদে আবেদনকারীদের আবেনদ কার্যনির্বাহী পরিষদে অনুমোদনের বিধান গঠনতন্ত্রে উল্লেখ থাকলেও তা অনুসরণ করা হয়নি।
তিনি বলেন, ‘নির্বাচনকে কুক্ষিগত করতে এবং ফলাফল নিজেদের পক্ষে নিতে একটি মহল তাদের নিকট আত্মীয়- স্বজন, মামা এমনটি ভোটারদের স্ত্রীদেরকেও বিধি বর্হিভুতভাবে সদস্য করা হয়েছে এবং তাদের ভোটে ফলাফল পাল্টে দেয়া হয়েছে’। তিনি অভিযোগ করেন, ৭৪৬ জন ভোটারের অংশ গ্রহণে অনুষ্ঠিত নির্বাচনে সকাল ৮টা থেকে বিরতীহীনভাবে বিকেলে ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। স্বল্প সংখ্যক ভোটার হলেও কারচুপির মাধ্যমে ভোটের ফলাফল নিজেদের পক্ষে নিতে গভীর রাত ১টা ৩০ মিনিটের দিকে ফলাফল ঘোষণা করা হয়।
নির্বাচনের খসড়া ভোটার তালিকা প্রকাশ কিংবা নির্বাচনের আগে কেন প্রতিবাদ কিংবা নির্বাচন বয়কট করা হয়নি, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ইকবাল হোসেন জানান, বারবার বিষয়টি বলা হলেও নির্বাচন কমিশন পাত্তা দেয়নি।
সাংবাদিক সম্মেলনে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, নির্বাচনে সিনিয়র সহ-সভাপতি প্রার্থী ওবাইদুল হক পাঠান, নির্বাচিত সদস্য আবুল কালাম আজাদ, ঠিকাদার সবুর হোসেন।
সাংবাদিক সম্মেলনে  অবৈধ ভোটারদের ভোটার তালিকা থেকে বাতিল করে বৈধ সাধারণ ঠিকাদারদের সমন্বয়ে পুণ নির্বাচন দাবি করা হয়।
নির্বাচনী আপিল বোর্ডের চেয়ারম্যান মশিবুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের বলেন, ‘নির্বাচনের পরে আপিল বোর্ডের কাছে আবেদন করা হয়েছে। আমরা আবেদনটির শুনানী করে যথাযথা পদক্ষেপ গ্রহণ করবো’।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১২-০৯-১৮

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts