Sidebar Ads




৫০ শষ্যার চিকিৎসকই নেই তবুও ২৫০ শষ্যার হাসপাতাল ভবনের উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপতালের ২৫০ শয্যার নবনির্মিত ভবনের উদ্বোধন করা হয়েছে। বিপুল সংখ্যক চিকিৎসকের ঘটতি রেখেই উদ্বোধন করা হয় এই ভবনের। তবে উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয় চিকিৎকের ঘটতি পুরণ করে আগামীতে এই হাসপাতালকে মেডিক্যাল কলেজ হাসপাতালে রূপান্তর করা হবে।
শনিবার বেলা ১১ টার দিকে প্রায় ২৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত ১০ তলা ভিত বিশিষ্ট ৮ তলা হাসপাতাল ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংসদ সদস্য আব্দুল ওদুদ। আড়ম্বরপুর্ণ উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, রাজশাহী স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. আনিসুর রহমান, গণপূর্ত বিভাগ, রাজশাহী সার্কেলের তত্ত্বাবধায়ক জিল্লুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র নজরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. সায়ফুল ফেরদৌস, সদর উপজেলা চেয়্যারম্যান মোখলেশুর রহমান, সদর উপজেলার সাবেক চেয়ারম্যান রুহুল আমীন, চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. মিজানুর রহমান, বিএমএ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি ডা. দুরুল হোদা।

প্রধান অতিথি বক্তব্যে সংসদ সদস্য আব্দুল ওদুদ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে বলেন, শেখ হাসিনা শিক্ষা স্বাস্থ্যসহ মানুষের আর্থসামাজিক অবস্থার উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে চলেছেন। শেখ হাসিনার সরকার যদি আবারও ক্ষমতায় আসেন তবে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মেডিক্যাল কলেজ হাসপাতালে রূপান্তর হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এজেডএম নূরুল হক বলেন সরকারি স্কুল কলেজগুলোতে মানুষ ভর্তি হবার জন্য ছুটে আসেন কিন্তু সরকারি হাসপাতালগুলোতে ভর্তি হবার জন্য কেন তারা আসেন না। বিষয়টি খুজে বের করা দরকার।
চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম তার বক্তব্যে দালালমুক্ত হাসপাতাল রাখার উপর গুরুত্বারোপ করে বলেন, হাসপাতালে যথাযথ চিকিৎসা সেবা নিশ্চিত করা গেলে বেসরকারি হাসপাতালগুলোর দৌরাত্ম কমবে। রোগীদের ভোগান্তি লাঘব হবে।
নতুন এই হাসপাতাল ভবনে থাকছে ৭টি ওয়ার্ড, ১৫টি কেবিন ব্লক, ৫টি অপারেশন থিয়েটারসহ আইসিইউ, সিসিইউ ও এইচডিইউ ব্যবস্থা। তবে বর্তমান ১০০ শয্যার চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে এখন ৫০ শয্যারও চিকিৎসক নেই। ৫০ শয্যার হাসপাতালে ২১ জন চিকিৎসকের পদ থাকার কথা থাকলেও আছেন ১৩ জন। বিপুল সংখ্যক চিকিৎসক সংকটের মধ্যেই উদ্বোধন করা হলো ২৫০ শয্যার নতুন ভবনের।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৯-০৯-১৮

Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts