গোমস্তাপুরে আহাদুল হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবন কারাদন্ড

চাঁপাইনবাবগঞ্জের একটি হত্যা মামলায় একই পরিবারের তিনজনসহ পাঁচজনকে যাবজ্জীবন কারাদন্ড, প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত।  বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী এ রায় দেন।
দন্ড-প্রাপ্তরা হলেন চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার ভাগলপুরের এরফান আলী ওরফে টিপু (৫২), তার দুই ছেলে হামেদ (৩২), রুমেদ (২৯) এবং একই গ্রামের আবু বাক্কারের ছেলে আকালু (৩৫) ও তোহর আলীর ছেলে দবির (৩০)। এদের মধ্যে হামেদ ও রুমেদ পলাতক রয়েছেন।
মামলার বরাত দিয়ে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, ২০০৯ সালের ১৬ অক্টোবর সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার ভাগলপুরের আহাদুল ইসলাম ও তার সহযোগি আব্দুল হাকিম বাড়ি ফিরছিলেন। এ সময় অভিযুক্তরা পূর্ব শত্রুতার জের ধরে ধারালো অস্ত্র দিয়ে তাদের কুপিয়ে জখম করে। পরে তাদের হাসপাতালে নিয়ে গেলে মারা যান আহাদুল ইসলাম। ওই ঘটনায় আহাদুলের শ্বশুর শামসুল বাদী হয়ে হয়ে পরদিন গোমস্তাপুর থানায় মামলা দায়ের করেন। গোমস্তাপুর থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা বাবর হোসেন ওই বছরের ৩১ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
মামলার শুনানী ও স্বাক্ষ্য গ্রহণ শেষে আদালত ৫ জনকে যাবজ্জীবন কারাদন্ড ও ৮ জনকে খালাস প্রদান করেন। রায় ঘোষণার সময় দন্ড-প্রাপ্ত পাঁচজনের মধ্যে তিনজনসহ খালাসপ্রাপ্তরা উপস্থিত ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৮-০৮-১৮

,