শিবগঞ্জে প্রয়াত ইউএনও শফিকুল ইসলামের শোকসভা ও দোয়া মাহফিল

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার প্রয়াত শফিকুল ইসলামের স্মরণে এক শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে শোকসভা ও দোয়া মাহফিলের আয়োজন করে উপজেলা প্রশাসন।
উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি)  বরমান হোসেনের সভাপতিত্বে শোকসভায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য গোলাম রাব্বানী, জেলা প্রশাসক মাহমুদুল হাসান, শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিন, সদর উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সায়েমা খাতুন।
এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, যুব উন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমান, কানসাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেনাউল ইসলাম, শিবগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ নুরুল ইসলাম, শিবগঞ্জ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ব্রাইনির ইসলাম ও উপজেলা ছাত্রলীগের সভাপতি রিজভী আলম রানা প্রমূখ।
শোকসভায় প্রয়াত উপজেলা নির্বাহী অফিসার শফিকুল ইসলামের জীবনী নিয়ে তুলে ধরেন বক্তারা। এসময় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ, শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, এনজিওর প্রধানগণসহ বিভিন্ন শ্রেণিপেশার সহ¯্রাধিক মানুষ শোকসভায় অংশ নেয়। শিবগঞ্জ উপজেলার অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করার জন্য পরবর্র্তী উপজেলা নির্বাহী অফিসারকে পরামর্শ দেন। তাঁর অকান্ত পরিশ্রমের ফলে শিবগঞ্জ উপজেলাকে বাল্যবিয়ে মুক্ত ও শিাপ্রতিষ্ঠানে শতভাগ স্কাউটিং পদ্ধতি চালু করেছেন। তা ধারাবাহিকতা বজায় রাখা আমাদের সকলের নৈতিক দায়িত্ব। শুধু তাই নয় তিনি উপজেলাকে মাদকমুক্ত করার জন্য যে ঘোষণা দিয়েছিলেন, সেই ঘোষণা বাস্তবায়নে উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের প্রশাসকগণ এগিয়ে আসতে হবে। শোকসভায় তাঁর বিদেহী আত্মার শান্তি কামনায় এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান বক্তারা। এরআগে প্রয়াত ইউএনও শফিকুল ইসলামের রুহের মাগফেরাতের উদ্দেশ্যে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে বিশেষ দোয়া মোনাজাত পরিচালনা করেন শিবগঞ্জ বাজার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম আলহাজ্ব নবীবুর রহমান।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক শিবগঞ্জ/ ১৫-০৭-১৮

,