বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

‘পরিকল্পিত পরিবার, সুরক্ষিত মানবাধিকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বুধবার চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধাদ সড়কগুলো প্রদক্ষিন করে। শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মাহমুদুল হাসান, সিভিল সার্জন ডাঃ এএসএফ খায়রুল আতাতুর্ক, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক ডাঃ আব্দুস সালাম,  ডাঃ ময়েজ উদ্দিনসহ । এ সময় উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ড. কেরামত আলী, ডা. আনোয়ার জাহিদ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের জেলা ও ৫ উপজেলা অফিসের বিভিন্নস্তরের কর্মকর্তা ও স্বাস্থ্যকর্মীরা।
সভায় এবছর জন্মনিয়ন্ত্রণ বিষয়ে বিশেষ অবদান রাখায় শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠানকে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।

এদিকে আমাদের গোমস্তাপুর প্রতিবেদক জানান, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা চত্ত্বর থেকে শুরু হওয়া র‌্যালিটি রহনপুর পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদনি শেষে উপজেলা সভাকে এক আলোচনার মাধ্যমে শেষ হয়। উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বাইরুল ইসলাম। বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুরুন্নেসা বাবলী, উপজেলা পঃ পঃ কর্মকর্তা শেখ মোঃ আদম, ইউপি চেয়ারম্যান জামাল উদ্দীন মন্ডল, সাদরুল ইসলাম প্রমুখ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১১-০৭-১৮

,