Business




বিএনপি অফিসে লাগল তালা! প্রসঙ্গ- যুবদলের নতুন কমিটি

চাঁপাইনবাবগঞ্জ জেলা জাতীয়তাবাদি যুবদলের নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে বিএনপিতে ‘গৃহবিবাদ’ দেখা দিয়েছে। বিক্ষুব্ধ বিএনপি’র একাংশ কমিটি বাতিল না হলেও বিএনপি’র কোন কর্মসুচি পালন করবেনা বলে হুসিয়ারি উচ্চারণ করেছে। বিক্ষুব্ধ এই অংশ সোমবার শহরের পাঠানপাড়াস্থ দলীয় কার্যালয়ে প্রতিবাদ স্বরূপ তালা লাগিয়ে দিয়েছে। অন্যদিকে বিএনপি’র জেলা কমিটির নেতৃবৃন্দ্বের উপস্থিতিতে একই নতুন কমিটির নেতৃবৃন্দকে সংবর্ধনা প্রদান করেছে। কমিটি গঠন নিয়ে বিএনপি’ এই অবস্থানকে ঘরে রাজনৈতিক মহলে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
দলীয় সূত্র জানায়, গত ১ জুন দেশের কয়েকটি জেলার সঙ্গে চাঁপাইনবাবগঞ্জ জেলা জাতীয়তাবাদি যুবদলের কমিটি গঠন করা হয়। বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক তবিউল ইসলাম তারিফকে সভাপতি ও আব্দুর রহমান অনুকে সাধারণ সম্পাদক করে ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটির অন্য তিন নেতা হচ্ছেন, সিনিয়র সহভাপতি কামরুজ্জামান মানিক, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক গোলাম মুর্তুজ্জা। বিষয়টি দলীয় সূত্র ও গণমাধ্যমের মাধ্যমে জানাজানি হলে দেখা দেয়া মিশ্র প্রতিক্রিয়া।

দলের হারুন-পাপিয়া অনুসারি হিসেবে পরিচিত অংশ নতুন কমিটিকে ‘অকল্যাণকর’ উল্লেখ করে সোমবার বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। সকালে শহরের পাঠানপাড়াস্থ দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ প্রদর্শনের এক পর্যায়ে তারা দলীয় কার্যালয়ে তালা লাগিয়ে দেয়। এসময় সদর উপজেলা বিএনপি’ সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মতি, পৌরসভা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।
বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের ৩৪ জন বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ স্বাক্ষরিত এক প্রতিবাদ লিপিতে নতুন কমিটি বাতিলের দাবি জানান। প্রতিবাদ লিপিতে বলা হয়, নতুন কমিটির ব্যাপারে বিএনপি’র শীর্ষ নেতৃবৃন্দসহ জেলার সকল উচ্চ পর্যায়ের নেতৃবৃন্দ অবহিত নন। বিগত আন্দোলন সংগ্রামে যারা প্রত্যক্ষভাবে জড়িত ছিল এবং বিভিন্ন মামলার শিকার হয়েছেন তাদেরকে কমিটিতে নেয়া হয়নি।
প্রতিবাদ লিপিতে অভিযোগ করা হয়, যারা বর্তমান যুবদল কমিটিতে অবস্থান করছেন বিগত ১০ বছর ধরে দলের কোন কর্মকান্ডের সঙ্গে সম্পৃক্ত ছিল না।
প্রতিবাদ লিপিতে গঠিত কমিটি বাতিলের দাবি জানিয়ে হুসিয়ারি উচ্চারণ করা হয়, অবিলম্বে চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবদলের গঠিত কমিটি বাতিল করা না হলে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা দলীয় কর্মকান্ড থেকে বিরত থাকবে।

এদিকে, নতুন কমিটি গঠন নিয়ে একদিকে বিক্ষোভ হলেও অন্যদিকে নতুন কমিটির নেতৃবৃন্দকে সংবর্ধনা দেয়া হয়েছে। সোমবার বিকেল সাড়ে ৩ টায় শান্তি মোড়ে চাইনিজ হোটেলের কনফারেন্স রুমে জেলা বিএনপি'র সভাপতি এ্যাড. রফিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন জেলা বিএনপি'র সহ সভাপতি মোবিনুর রহমান মিয়া, সাবেক পৌর বিএনপি'র সভাপতি রফিকুল ইসলাম, জেলা যুব দলের সাবেক সভাপতি ওবাইয়েদ পাঠান।
অনুষ্ঠানে নবনির্বাচিত জেলা যুবদলের সভাপতি তবিউল ইসলাম তারিফ ও সাধারণ সম্পাদক আব্দুর রহমান অনুসহ অন্যান্য নেতৃবৃন্দকে সংবর্ধনা প্রদান করা হয়।
সংবর্ধনা সভায় যে কোন বিভ্রান্তি প্রতিহত করে যুবদলের নতুন নেতৃবৃন্দ্বের নেতৃত্বে যুবদলের সাংগঠনিক কার্যক্রম এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানানো হয়।





চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৪-০৬-১৮

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts