Sidebar Ads




শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে জেলা সদরে ছিল না আওয়ামী লীগের কোন কর্মসুচি

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৮ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরে আওয়ামী লীগের উদ্যোগে কোন কর্মসুচি পালিত হয়নি। ক্ষমতাসীন আওয়ামী লীগ ও তার অঙ্গ এবং সহযোগি সংগঠনের কোন কর্মসুচি ছিল না। জেলা সদরে নিরবেই কেটে গেছে ৭৫ পরবর্তী আওয়ামী লীগের ইতিহাসের গুরুত্বপুর্ণ এই দিনটি। তবে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ও ভোলাহাটে পৃথক দু’টি কর্মসুচি আয়োজন হয়েছে।
৭৫ সালে জাতির মর্মান্তিক বিয়োগান্তের পর ১৯৮১ সালের ১৭ মে স্বদেশে ফিরে আসেন ১৫ আগস্টের কালরাতে বিদেশে অবস্থানের কারণে বেঁচে যাওয়া বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। স্বদেশে ফিরে শেখ হাসিনা আওয়ামী লীগের হাল ধরেন। নির্বাচিত হন সভানেত্রী।
আওয়ামী লীগ সভানেত্রীর স্বদেশ প্রত্যাবর্তনের দিনটিকে স্মরণী করে রাখতে দেশের বিভিন্ন স্থানে নানান কর্মসুচি পালিত হয়েছে। আগে চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরেও কর্মসুচি পালিত হয়েছে। তবে এবার কোন কর্মসুচি পালনের খবর পাওয়া যায়নি।
চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়ের পিয়ন রবিউল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকমকে বলেন ‘ সকাল থেকেই অফিসে ছিলাম। কোন অনুষ্ঠান পার্টি অফিসে হয়নি। কোন নেতাও সকারে আসেননি। তবে বিকেলে তাজিবুর ভাই ( জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক) কয়েকজন লোক নিয়ে বসেছিল। কি একটা শালিস করছিল মনে হয়’।
আওয়ামী লীগের বাইলে যুবলীগ ছাত্রলীগ শ্রমিক লীগ স্বেচ্ছাসেবক লীগ কৃষক লীগের উদ্যোগে কোন কর্মসুচি পালিত হওয়ার খবর নিশ্চিত করতে পারেনি দলীয় সুত্র।
এদিকে, চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরে কোন কর্মসুচি পালিত না হলেও শিবগঞ্জে দু’টি কর্মসুচি হয়েছে।

শিবগঞ্জ উপজেলার কানসাট পুকুরিয়াস্থ শেখ রাসেল মিলনায়তনে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কানসাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বেনাউল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য গোলাম রাব্বানী। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা শামসুর রহমান বাবু এ্যাড আজমল হক বাদশা আব্দুর রহমান এডু দেলোয়ার হোসেন আব্দুল কাদের রবিউল ইসলাম রবি কৃষক লীগ নেতা মামুনুর রশিদ প্রমুখ।
অন্যদিকে, শিবগঞ্জ পৌরসভা ছাত্রলীগের উদ্যোগে বিকেলে শিবগঞ্জ বাজারে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সমাবেশের আয়োজন করা হয়েছে।

বর্ণাঢ্য শোভাযাত্রাটি শিবগঞ্জ বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দ। সমাবেশে উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীলের যুগ্ম সাধারণ সম্পাদক রুবেল ইসলাম জয়, ছাত্রলীগ নেতা ইমতিয়াজ মাসরুর কুইক, আনোয়ার হোসেন, শাহনেয়াজ পারভেজ শাহিন, জাহিদ হাসান পরশ, শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি রিজভী আলম রানা, সাধারণ সম্পাদক আসিফ আহসান। শিবগঞ্জ পৌর ছাত্রলীগের সভাপতি হিমেল রাজা সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশ সঞ্চালনা করেন শিবগঞ্জ পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলী রাজ।

এদিকে, ভোলাহাটে শেখ হাসিনার ৩৮তম ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলে গোহালবাড়ী বঙ্গবন্ধু কাব ও পাঠাগার কর্তৃক আয়োজিত আলোচনা সভা ও দোওয়া খায়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন বঙ্গবন্ধু কাব ও পাঠাগারের সভাপতি ইয়াসিন আলী শাহ্, সিনিয়র সহ-সভাপতি বাংলাদেশ আওয়ামীলীগ ভোলাহাট উপজেলা শাখা।

উপস্হিত ছিলেন আওয়ামী লীগ নেতা আলামিন আলীসহ ছাত্রলীগ নেতৃবৃন্দ।
আলোচনা সভা শেষে দেশরত্ম শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোওয়া পরিচালনা করেন মাওলানা আলতাবুর রহমান

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৭-০৫-১৮

Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts