ঘোড়াপাখিয়া’র রশিকনগরে শ্বাসরোধ করে স্কুল ছাত্রীকে হত্যা

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ঘোড়াপাখিয়া ইউনিয়নের রশিকনগর গ্রামে শ্যামলী খাতুন নামের এক স্কুল ছাত্রীকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। সোমবার ভোররাতে গলায় ওড়না পেচানো অবস্থায় ওই ছাত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত শ্যামলী ঘোড়াপাখিয়া উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী ও রশিকনগরের কবির হোসেনে মেয়ে।
শিবগঞ্জ থানার উপ পরিদর্শক ইকবাল হোসেন জানান অন্যান্য দিনেরম মত গতরাতে কবির হোসেনের স্ত্রী আলেয়া বেগম রাতে তার দু শিশুকন্যাকে নিয়ে ঘুমাতে যায়। ভোররাতে সেহেরী খাবার সময় পাশের বাড়ি লোকজন তাদের ঘুম থেকে উঠাতে গেলে বাড়ি দরজা বাইরে থেকে লাগানো দেখে সন্দেহ হয়। পরে ভেতরে ঢুকে মা মেয়েদের অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থল থেকে গলায় ওড়না পেচানো অবস্থায় শ্যামলীর মরদেহ উদ্ধার করে।
শ্যামলীর মা আলেয়া বেগমের বরাত দিয়ে পুলিশ জানায় তার দু’ মেয়ের গলায় সোনার মালা ও পায়ে নূপুর ছিল। হত্যাকারীরা সেগুলো খুলে নিয়ে গেছে। তবে বাড়ির অন্যান্য মালামাল সব কিছু ঠিক রয়েছে।
শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) হাবিবুর রহমান হাবিব জানান চুরির উদ্দ্যেশ্যে নয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি একটি পরিকল্পিত হত্যাকান্ড। বিশেষ কোন উদ্দেশ্য থাকতে পারে। পুরোঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।
নিহত স্কুল ছাত্রীর মরদেহ ময়না তদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুলিশ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক শিবগঞ্জ/ ২১-০৫-১৮

,