Business




শেখ হাসিনা সেতুর পাশে সবুজের মাঝে গড়ে উঠবে পর্যটন কেন্দ্র

চাঁপাইনবাবগঞ্জ শহরের  অদূরে শেখ হাসিনা সেতুর পাশ্বে সবুজের মাঝে ৬০ একর জায়গা নিয়ে গঠে উঠবে আনুধিক পর্যটন কেন্দ্র। সরকার থেকে পাওয়া ৩০ কোটি টাকা নিয়ে এ পর্যটন কেন্দ্র নির্মান প্রকল্পের প্রাথমিক পর্যায়ের কাজ শুরু হয়েছে। মঙ্গলবার সকালে পর্যটন কেন্দ্রের সীমানা প্রাচীর নির্মান ও ভূমি উন্নয়ন কাজের উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ।
এসময় তিনি বলেন, আওয়ামীলীগ কথার ফুলঝুরিতে বিশ্বাস করে না, কাজে বিশ্বাসী। বলেন প্রধান মন্ত্রী প্রতিশ্রুত এ পর্যটন কেন্দ্রটি নির্মান হলে একদিকে যেমন পর্যটক আকৃষ্ট করতে সক্ষম হব আমরা, ফলে জেলার অর্থনীতিও চাঙ্গা হবে।



তিনি বলেন প্রধান মন্ত্রী প্রতিশ্রুত প্রায় সবগুলো প্রকল্পের কাজই আমরা শেষ করতে পরেছি, সোনামসজিদ পর্যন্ত রেল লাইন নির্মান কাজও খুব শিগ্রীই শুরু হবে। শুধু আন্ত:নগর ট্রেনটি চালু করতে পারেনি সেটিও  চেষ্টা করছি, নতুন ট্রেনের বগি পেলে সেটির বিষয়ও সুখবর মিলবে। এছাড়াও মহানন্দা সেতুর পাশ্বে বারোঘরিয়ায় একটি দৃষ্টিনন্দন পার্ক নির্মানের কাজও শুরু হবে। বর্তমান সরকার সবার উন্নয়নে কাজ করে যাচ্ছে।
উদ্বোধন অনুষ্ঠানে জেলা প্রশাসক মাহমুদুল হাসান জানান,৬০ একর জমি উপর এ পর্যটন কেন্দ্রটি গড়ে তোলা হবে, প্রাথমিক পর্যায়ে সরকারিভাবে বরাদ্দ পাওয়া ৩০ কোটি টাকা দিয়েই শুরু হচ্ছে কাজ। আগামী দুই বছরের মধ্যে এ প্রকল্পের কাজ শেষ হবে, প্রয়োজনে বিনিয়োগ আরো বাড়তে পারে। তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জ আমের জন্য বিখ্যাত, আমের মৌসুমে  অনেকে এখানে বেড়াতে আসেন, তাদের থাকার জন্য এ পর্যটন কেন্দ্রে ভালো মানের হোটেল মোটেল গড়ে তোলা হবে। সেই সাথে স্থানীয়দের কর্মসংস্থানেরও সুযোগ সৃষ্টি হবে এখান থেকে।
এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেন, সহকারি কমিশনার (ভূমি) মাসুদুর রহমান মাসুদ প্রমুখ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৭-০৪-১৮

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts