Business




ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রণোদনার সার বীজ ও অর্থ বিতরণ

চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলার ৩ হাজার ৫২৫জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে আউশ প্রণোদনার সার. বীজ ও অর্থ বিতরণ করা হয়। বৃহস্পতিবার সকালে এসব উপকরণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ।
খরিপ-১, ২০১৮-২০১৯ মৌসুমে আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় প্রতি কৃষককে উচ্চ ফলনশীল ও নেরিকা জাতের  ৫ কেজি ধান বীজ, ২০কেজি করে ইউরিয়া ও ১০ কেজি করে এমওপি এবং ডিএপি সার প্রদান করা হয়। এ ছাড়া উচ্চ ফলনশীল জাতের আউশ ধান চাষে সেচ সহায়তার জন্য ৩হাজার ৫২৫জন কৃষককে ৫শ করে টাকা এবং নেরিকা জাতের আগাছা দমনের জন্য ২৮৫জনকে আরও ৫শ টাকা করে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে প্রদান করা হবে বলে জানানো হয়।
এ উপলক্ষে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সদর উপজেলা পরিষদ এক অনুষ্ঠানের আয়োজন করে। সদর উপজেলা নির্বাহী অফিসার আলমঘীর হোসেনের সভাপতিত্বে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, সংসদ সদস্য আব্দুল ওদুদ। অন্যানের মধ্যে বক্তব্য দেন, সদর উপজেরা চেয়ারম্যান মোখলেশুর রহমান, ভাইস চেয়ারম্যান মাওলানা সোহরাব আলী, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা শাসমস-ই-তাবরিজ, সদর উপজেলা কৃষি অফিসার ড. জাহাঙ্গীর ফিরোজ।

এদিকে আমাদের ভোলাহাট প্রতিবেদক জানান, ভোলাহাট উপজেলা কৃষি দপ্তরের আয়োজনে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে কৃষকের মাঝে বিনামূল্যে সার বীজ ও টাকা বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা কৃষি কর্মকর্তা শরিফুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) পিএম ইমরুল কায়েশ, উপজেলা নির্বাচন অফিসার আশরাফুল ইসলাম, সমবায় কর্মকর্তা আবুল কাশেম, ভোলাহাট আ’লীগ উপজেলা শাখার সহসভাপতি আইয়ুব আলী মন্ডল।
উপজেলার ৬শত ৫০জন কৃষককে উফশী আউশ ও ৬৫জনকে নেরিকা আউশ মোট ৭শত ৭১জনকে ৫কেজি বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজিডিএপি, ১০ কেজি এমওপি এবং ৫শত করে ৬৫০জন ও ১ হাজার টাকা কৃষকদের মোবাইলে বিকাশের মাধ্যমে চলে যাবে।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৬-০৪-১৮

,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts