Business




চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ রেললাইন সম্প্রসারণ প্রকল্প পরিদর্শন

প্রধানমন্ত্রী প্রতিশ্রুত চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশন থেকে সোনামসজিদ স্থলবন্দর পর্যন্ত রেললাইন সম্প্রসারণ প্রকল্প পরিদর্শন করেছেন বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চল রাজশাহীর প্রধান নির্বাহী প্রকৌশলী রমজান আলী। পরিদর্শনকালে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আব্দুল ওদুদ, পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, প্যানেল মেয়র-১ মোঃ সাইদুর রহমান, পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোঃ সাদিকুল ইসলাম, জেলা পরিষদের সদস্য আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন ম্যানেজার মনিরুল ইসলামসহ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও রেলওয়ের বিভিন্নস্তরের কর্মকর্তারা।
 শুক্রবার সকালে  প্রকল্প পরিদর্শনের পর চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনে সংক্ষিপ্ত মতবিনিময় করেন রেলওয়ে পশ্চিমাঞ্চল রাজশাহীর প্রধান নির্বাহী প্রকৌশলী রমজান আলী।
মতবিনিময় সভায় তিনি বলেন, পুরাতন রেল স্টেশন থেকে শহরের পুরাতন বাজারের মধ্য দিয়ে মহানন্দা নদীর উপর হয়ে সোনামসজিদ পর্যন্ত লাইন সংযোগ হলে সবচেয়ে ভালো হবে এবং পুরাতন রেলস্টেশন হতে মহানন্দা নদীর দূরত্ব অনেকটাই কম। জমি অধিগ্রহণ অনেক সহজ হবে। প্রধান প্রকৌশলী বলেন, আপনাদের সংসদ সদস্য আব্দুল ওদুদ অক্টোপাসের মত সোনামসজিদ পর্যন্ত রেল সংযোগের জন্য লেগে আছেন। তারই প্রচেষ্টায় পরিকল্পনা মন্ত্রণালয় হতে চলতি বছরের ৬ মার্চ প্রাথমিক অনুমোদন হয়েছে।
প্রধান প্রকৌশলী আরও জানান, চাঁপাই-সোনামসজিদ পর্যন্ত রেললাইন স্থাপনের ডিজাইন, টেন্ডারের জন্য সকল ডকুমেন্ট প্রস্তুত করা হয়েছে। যা ৯ কোটি ৯১ লাখ ৮৩ হাজার টাকা ব্যয়ে চাঁপাই-সোনামসজিদ, পঞ্চগড় হতে বাংলাবান্ধা, ডোমরা হতে ভটিমারীর সমীার কাজ শুরু হয়েছে। আগামী ৩০ জুন ২০১৯ সালের মধ্যে সমীা সম্পন্ন করে কাজ শুরু হবে। এছাড়াও একটি নতুন প্ল্যাটফরম নির্মাণ, রেল কর্মচারীদের আবাসিক বিশ্রামাগার ও অতিরিক্ত রেললাইন স্থাপনও হবে বলে প্রধান প্রকৌশলী জানান।  সংসদ সদস্য আব্দুল ওদুদ বলেন, প্রধানমন্ত্রীর উদ্যোগে চাঁপাইনবাবগঞ্জ হতে সোনামসজিদ স্থলবন্দর পর্যন্ত রেল লাইন নির্মাণ ও চাঁপাইনবাবগঞ্জ জেলার সুস্বাধু আম বাজারজাতকরণ রেল সংযোগের মধ্যদিয়ে দেশীয় অর্থনীতি চাঁপাইনবাবগঞ্জ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে, এসব বিষয়ে দৃষ্টি দিয়ে রেলওয়ের প্রধান প্রকৌশলীর চাঁপাইনবাবগঞ্জ পরিদর্শনকে ইতিবাচক ও চাঁপাইনবাবগঞ্জের জন্য মাইল ফলক বলে অবহিত করেন। এমপি চাঁপাইনবাবগঞ্জ বাসীর প থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। পাশা-পাশি সোনামসজিদ হয়ে আন্তদেশীয় রেল সংযোগের দাবী জানান। এ বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তপে কামনা করেন তিনি। এর আগে চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশন হয়ে পাঠানপাড়া পুরাতন রেলস্টেশন পর্যন্ত রেলওয়ের জায়গা পরিদর্শন করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৩-০৪-১৮

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts