Business




রোদ ঝলমল পুরোদিন জেলাজুড়ে উৎসবে উচ্ছাসে নতুন বছরকে বরণ

সুন্দরের অবগাহনে সকল পুরাতন ঝরা-জীর্ণতাকে ভুলে শুরু হয়েছে নতুন বছর বাংলা নববর্ষ ১৪২৫। আগের দুদিনের ঘন কালো মেঘ আর বজ্রপাতের ঝলকানীতে বর্ষবরণের দিন নিয়ে একটা অজানা শংকা থাকলেও পহেলা বৈশাখ চাঁপাইনবাবগঞ্জজুড়ে মেঘ ও ঝড়মুক্ত। রোদ ঝলমল পুরোদিন লাখো মানুষ বাঙ্গালির ঐতিহ্য নিয়ে উৎসবে উচ্ছাসে বরণ করেছে বাংলা বছর ১৪২৫ কে।

বছরের শুরুতে ছিল নজরকাড়া মঙ্গল শোভাযাত্রা। সকালে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে জেলা প্রশাসক মাহমুদুল হাসানের নেতৃত্বে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদিক্ষণ শেষে স্থানীয় শিশুপার্কে গিয়ে শেষ হয়। পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম, পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, সিভিল সার্জন ডা. সায়ফুল আতাতুর্কসহ জেলা প্রশাসনের কর্মকর্তাসহ জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, সামাজিক ও সাংস্কৃতিক

সংগঠনের নেতৃবৃন্দ ও সমাজের নানান শ্রেণী পেশার মানুষ বর্ণিল সাজে সজ্জিত হয়ে অংশ নেন।
দিনভর শহর ও শহরতলীর বিভিন্ন এলাকায় বর্ণিল সাজে সেজে মানুষজন ঘুরে বেড়িয়েছে।
শহরের গ্রীণভিউ উচ্চ বিদ্যালয় চত্বরে জেলা প্রশাসন আয়োজিত ঐতিহ্যবাহী লাঠিখেলা মোরগ লড়াইসহ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়েছে।

শিবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ ১৪২৫ উদযাপন উপলে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শনিবার সকালে শিবগঞ্জ কারবালা মোড় থেকে মঙ্গল শোভাযাত্রা বের হয় পৌর এলাকার প্রধান প্রধান

সড়ক প্রদণি শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়। মঙ্গল শোভাযাত্রায় নেতৃত্ব দেন সংসদ সদস্য  গোলাম রাব্বানী। এসময় উপস্থিদ ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমান, সাংগঠনিক সম্পাদক শামসুর রহমান বাবু, কৃষি কর্মকর্তা এসএম আমিনুজ্জামান,
শিবগঞ্জ থানার ওসি হাবিবুল ইসলাম ও শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক একেএম ফজলুর রহমান প্রমুখ। এছাড়া উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধানগণ, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, স্কুল-কলেজের শিক শিার্থী, সাংস্কৃতিক শিল্পীগোষ্ঠী ও সর্বস্তরের জনসাধারণেরা মঙ্গল শোভাযাত্রায় অংশ নেয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

নাচোল

নাচোল উপজেলা পরিষদ চত্বর থেকে মঙ্গল শোভাযাত্রা বের হয়। এতে উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদের উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হক ভাইস চেয়ারম্যান মজিবুর রহমানসহ প্রশাসনের কর্মকর্তা ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।
গোমস্তাপুর
বাংলা নববর্ষ ১৪২৫ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে উপজেলা চত্ত্বর থেকে মঙ্গল শোভাযাত্রা বের হয়। শনিবার সকালে উপজলা প্রশাসনের আয়োজনে শোভাযাত্রাটি রহনপুর পৌর
 এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাসউপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হান, ওসি শাহী শাহীন কামাল সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাসহ জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও সমাজের নানান শ্রেণী পেশার মানুষ বর্ণিল সাজে সজ্জিত হয়ে অংশ নেন।
ভোলাহাট
ভোলাহাট উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার বাংলা নববর্ষ পালিত হয়েছে। ১৪২৫ বাংলা সালের ১লা বৈশাখ উপলে সকাল সাড়ে ৮টায় মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। মঙ্গল শোভাযাত্রা উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদণি করে। পরে উপজেলা পরিষদ চত্বরে শোভাযাত্রা শেষ হয়।
শোভাযাত্রায় অংশ গ্রহণ করা উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) পিএম ইমরুল কায়েশের নেতৃত্বে উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক আনোয়ারুল ইসলাম, ভাইস চেয়ারম্যান লোকমান আলী, ভাইস চেয়ারম্যান মহিলা রেশমাতুল আরশ রেখা, অফিসার ইনর্চাজ ফাসির উদ্দিন, পুলিশ পরিদর্শক (তদন্ত) শামীম হোসেনসহ ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের, মোসফিকুল ইসলাম তারা, বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী, রাজনৈতিকবৃন্দ, শিক-শিার্থীগণ উপস্থিত ছিলেন। শোভাযাত্রা শেষে পান্তা ইলিশ খাওয়া হয়।
পরে উপজেলা পরিষদ মিলনায়তনে স্থানীয় শিল্পিদের কন্ঠে বৈশাখের গান ও নাচ পরিবেশিত হয়।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৪-০৪-১৮

, , , ,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts