বাগডাঙ্গায় বোমা বিস্ফোরণে একজন নিহত ❀ আহত ২

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের বাগডাঙ্গায় আধিপত বিস্তার নিয়ে দুই পরে বোমাবাজিতে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো দুইজন। শনিবার সকাল ৬ টার দিকে হতাহতের এই ঘটনা ঘটে। নিহত আইয়ুব আলী (৫৬) বাগডাঙ্গার নৈমুদ্দীনের ছেলে। পরে পুলিশ  লাশ ময়না তদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে মর্গে পাঠান।
সদর থানার ওসি মনজুর রহমান ও স্থানীয়রা জানান, শুক্রবার রাত থেকেই আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আলম ও বাবু মাষ্টার গ্রুপের মধ্যে পাল্টাপাল্টি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এরই জের ধরে সকালে আইয়ুব আলীসহ আরো কয়েকজন স্থানীয় মাদরাসা হাটে চায়ের স্টলে গেলে তাদের ল্য করে বোমা হামলা করে প্রতিপরে লোকজন। এতে গুরুতর আহত অবস্থায় আইয়ুব আলীকে পুলিশ উদ্ধার করে সদর হাসপাতালে পাঠায়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে।
বোমা হামলায় আহত দুজনের মধ্যে একজনের নাম আরিফ। সে ওই গ্রামের মোজাম্মেল হকের ছেলে। অপর জনের পরিচয় পাওয়া যায়নি।

ওসি আরো জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরেই ওই এলাকায় আলম ও বাবু মাস্টার গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছে। এ নিয়ে এর আগেও একাধিক সংঘর্ষে হতাহতের ঘটনা ঘটেছিল। পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে আছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে গুরুতর আহত অবস্থায় আরিফকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল থেকে রাজশাহী মেডিকেল হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১০-০৩-১৮