Business




বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জেলাজুড়ে ঐতিহাসিক ৭ মার্চ পালন

‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতা সংগ্রাম’ বঙ্গবন্ধু’র জীবনের শ্রেষ্ঠ এই কালজয়ী ঐতিহাসিক ভাষণ বিশ্ব দরবারে স্থান পাওয়ায় এবার ভিন্নমাত্রায় জেলাজুড়ে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে নানান কর্মসুচি পালিত হয়েছে।
দিনটি উপলক্ষে সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। বিভিন্ন রাজনৈতিক সংগঠন শহরে বর্ণাঢ্য র‌্যালি শেষে সরকারি কলেজ মোড়স্থ মুজিব চত্বরে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন।

বিকেলে পৌর আওয়ামী লীগের উদ্যোগে শহরে বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত। দলীয় কার্যালয় থেকে র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মুজিব চত্বরে সমাবেশে মিলিত হয়। পৌর আওয়ামী লীগের সভাপতি শরিফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রুহুল আমীন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড মিজানুর রহমান।
এদিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমীর যৌথ উদ্যোগে শিশু একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধুর জীবনভিত্তিক পুস্তক প্রদর্শনীর আয়োজন করা হয়। পুস্তক প্রদর্শনীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।
 
শিবগঞ্জ 

আমাদের শিবগঞ্জ প্রতিবেদক জানান, দিনটি উপলে  শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠন নানান কর্মসুচি পালন করে।
সকালে শিবগঞ্জ আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্প মালা দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।
বিকালে শিবগঞ্জ সরকারী মডেল হাইস্কুল মাঠে উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি ও কানসাট ইউপি চেয়ারম্যান বেনাউল ইসলামের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অথিতির বক্তব্য রাখেন সংসদ সদস্য গোলাম রাব্বানী। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. আতাউর রহমান, শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিন, সাংগঠনিক সম্পাদক শামসুর রহমান বাবু, দাইপুখুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অ্যাড. আজমল হক বাদশা, নয়ালাভাঙা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর র রহমান।
প্রধান অথিতির বক্তব্যে সংসদ সদস্য গোলাম রাব্বানী বাংলাদেশের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আবারও নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান জানান।

অন্যদিকে সামনে জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুলের নেতৃত্বে আওয়ামীলীগের নেতাকর্মীকে সংগে নিয়ে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে পালন করেন। বুধবার সকালে  দূলর্ভপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ইউনিয়ন পরিষদ চত্বরে ও দাদনচক হলমোড়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগ নেতা ও দূলর্ভপুর ইউপির সাবেক চেয়ারম্যান আবু আহমদ নজমুল কবির মুক্তা, দূলর্ভপুর ইউনিয়ন যুবলীগের সদস্য মিজানুর রহমান, দূলর্ভপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মনোয়ার হোসেন, আদিনা ফজলুল হক সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি আবু আহমদ নাইমুল কবির রাসেল বক্তৃতা করেন।

নাচোল
 আমাদের নাচোল প্রতিবেদক জানান, চাঁপাইনবাবগঞ্জের নাচোলে  বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষন উপলক্ষে পৃথক পৃথক কর্মসুচি অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ৯টায় বাংলাদেশ আওয়ামীলীগ নাচোল উপজেলা শাখা কার্যালয়ের সামনে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের, পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আব্দুর রশিদ খাঁন ঝালু, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র ফারুক আহম্মেদ বাবু, আওয়ামীলীগ নেতা স্বপন সাহাসহ রাজনৈতিক নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।
অপর দিকে বিকেলে নাচোল ইলামিত্র স্মৃতি পাঠাগারে  জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। জাতীয় শ্রমিক লীগের নাচোল উপজেলা শাখার সভাপতি ও জেলা পরিষদের সদস্য রয়েল বিশ্বাস এর সভাপিতত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা মতিউর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রহনপুর ইউসুফ আলী কলেজের প্রভাষক আব্দুল্লাহ, কাউন্সিলর শফিকুল ইসলাম, নাচোল ইউপি সদস্য জাহাঙ্গীর আলম ও নেজামপুর ইউপি সদস্য আবু বাক্কার ।
পরে দেশ ও জাতির কল্যাণে দোয়া করা হয়।
গোমস্তাপুর 
 আমাদের গোমস্তাপুর প্রতিবেদক জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ এর গুরুত্ব ও তাৎপর্য বিষয়ে শিক্ষার্থী এবং অভিভাবকদের নিয়ে রহনপুর মহিলা কলেজে আলোচনা সভা ও রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার সকালে কলেজ মিলনায়তনে অধ্যক্ষ আজিজুর রহমান সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ম্যানিজিং কমিটির সদস্য মুসা মার্চেন্ট, সহকারী অধ্যাপক আখতারুল ইসলাম, ছাত্রী মাহমুদা নাহার, তামান্না বিলকিস সহ অন্যরা। আলোচনা সভাশেষে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
এছাড়া বাংলাদেশ আওয়ামলীগ গোমস্তাপুর উপজেলা শাখা সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। এদিকে দিবসটি উপলক্ষে বিকেলে দলীয় কার্যালয়ে আলোচনা সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক সংসদ সদস্য জিয়াউর রহমান।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭-০৩-১৮

, , ,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts