গোমস্তাপুরে মহিলা আওয়ামীলীগের কমিটি গঠন নিয়ে দু’ গ্রুপের দ্বন্দ্ব চরমে

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা মহিলা আওয়ামীলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে দু’ গ্রুপের দ্বন্দ্ব চরমে উঠেছে। কমিটি গঠনকে সামনে রেখে আয়োজিত কর্মীসভা একগ্রুপের বাধায় পন্ড হয়ে যাওয়ার ঘটনাও ঘটেছে। এনিয়ে উভয় গ্রুপ পাল্টাপাল্টি বক্তব্য উত্থাপন করেছে।
দলীয় সূত্র জানায়, মঙ্গলবার বিকেলে গোমস্তাপুর উপজেলা পরিষদ মিলনায়তনে মহিলা আওয়ামী লীগের উদ্যোগে কর্মীসভার আয়োজন করা হয়। এতে জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়কসহ অন্যান্য নেতৃবৃন্দ্ব উপস্থিত ছিলেন। ওই সভার শুরু মাত্র ১০ মিনিটের মাথায় অন্য গ্রুপ কয়েকজন যুবককে গিয়ে সভাস্থলে ঢুকে সভায় হট্টগোল সৃষ্টি করলে উপজেলা প্রশাসন অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সভা স্থগিত করা অনুরোধ করেন। প্রেক্ষিতে ভন্ডুল হয়ে যায় ওই সভা।
এঘটনার পর পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করে উভয় গ্রুপ।
মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা প্রেসকাবে মহিলা আওয়ামীলীগ একাংশ আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গোমস্তাপুর উপজেলা মহিলা আওয়ামীলীগের আহবায়ক শাহিনারা আক্তার রিমা। এসময় জেলা, উপজেলা ও ইউনিয়ন কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয় উপজেলা প্রশাসনের অনুমতি নিয়েই উপজেলা পরিষদ মিলনাতনে বিধিমোতাবেক কর্মী সভার আয়োজন করা হয়েছিল। কিন্ত উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক মমিন বিশ্বাসের নেতৃত্বে একদল যুবক কর্মী সভায় এসে বিশৃংখলা সৃষ্টি করে।
এদিকে বুধবার সকালে একই স্থানে অপর গ্রুপ পাল্টা সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গোমস্তাপুর উপজেলা মহিলা আওয়ামীলীগের সম্পাদিকা মিলিয়ারা বেগম। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী শামসুন নাহার বেগম, জেলা মহিলা লীগের সদস্য মর্জিনা বেগম, রহনপুর পৌর মহিলা আওয়ামীলীগের সভাপতি নাজনিন সুলতানা ও সাধারণ সম্পাদক এজাতন নেসা, মহিলা নেত্রী নাজিরা বেগম। লিখিত বক্তব্যে জানানো হয়, বর্তমান কমিটিকে পাশ কাটিয়ে একটি মহল গোপনে গত মঙ্গলবার উপজেলা মহিলা আওয়ামীলীগের কমিটি গঠনের চেষ্টা করে ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, গোমস্তাপুর/ ০৭-০৩-১৮

,