উন্নয়নশীল দেশ হিসেবে সাফল্য অর্জন উপলক্ষে জেলায় আনন্দ শোভাযাত্রা

স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তোরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলে বৃহস্পতিবার বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।
সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদনি শেষে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চ চত্বরে এসে শেষ হয়। শোভাযাত্রায় উপস্থিত ছিলেন সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ, জেলা প্রশাসক মাহমুদুল হাসান, পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব রুহুল আমিন, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রফেসর সুলতানা রাজিয়া, জেলা তথ্য অফিসার ওয়াহেদুজ্জামান, সিভিল সার্জন খাইরুল আতাতুর্ক, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র নজরুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান মোখলেশুর রহমান, সদর উপজেলা নির্বাহি অফিসার আলমগীর হোসেনসহ জনপ্রতিনিধি ও নানান শ্রেণী পেশার মানুষ। আনন্দ শোভাযাত্রায় সাধারণ নারী-পুরুষরাও অংশ নেয়।

এছড়াও আনন্দ শোভাযাত্রা চাঁপাইনবাবগঞ্জ সরকারী কলেজ, সরকারী মহিলা কলেজ, জেলা মৎস্য দপ্তর, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, ইসলামিক ফাউন্ডেশন, জেলা পুলিশ, র‌্যাব, আনসার ভিডিপিসহ সরকারী-বেসরকারী অফিস, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন আনন্দ শোভাযাত্রায় অংশ নেয়।
সন্ধ্যায় শহরের হরিমোহন সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে আলোচনা সভা ও সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
শিবগঞ্জে 
 আমাদের শিবগঞ্জ প্রতিবেদক জানান, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা প্রশাসনের আয়োজনে সকালে উপজেলার কারবালা মোড় থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শিবগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদনি শেষে উপজেলা মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়। আনন্দ শোভাযাত্রায় সরকারি বে-সরকারি কর্মকর্তা কর্মচারী, শিক শিার্থী, মুক্তিযোদ্ধা, প্রশাসন ও দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন অঙ্গ-সংগঠনের হাজারো মানুষ অংশগ্রহন করেন।
শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য গোলাম রাব্বানী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. আতাউর রহমান, শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) হাবিবুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্মকর্তা কৃষিবিদ এসএম আমিনুজ্জামান, সিনিয়র মৎস্য কর্মকর্তা বরুণ কুমার মন্ডল, সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, যুব উন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমান।
নাচোল

আমাদের নাচোল প্রতিবেদক জানান, নাচোল উপজেলা প্রশাসনের উদ্যোগে স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরনের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সকালে নাচোল উপজেলা পরিষদ থেকে আনন্দ শোভাযাত্রা বের হয়ে নাচোলে প্রধান প্রধান সড়ক প্রদণি শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভায় মিলিত হয়।
নাচোল উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) মুহাম্মদ নাজমুল হকের সভাপতিত্বে আলোচনা সভায়  বক্তব্য সংসদ সদস্য মুহাম্মদ গোলাম মোস্তফা বিশ্বাস, নাচোল উপজেলা আওমীলীগের ভারপ্রাপ্ত সভাপতি শামসুল আলম, নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওমীলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের, নাচোল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মজিবুর, নাচোল পৌরসভার মেয়র আব্দুল রশিদ খান ঝালু, মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাঈম মুন্নি, নাচোল থানার অফিসার ইনচার্জ চৌধুরী জুবায়ের আহম্মদ, নাচোল সরকারি ডিগ্রী কলেজের অফিসার ইনচার্জ হাফিজুর রহমান, মহিলা কলেজের অধ্য ওবাইদুর রহমান।
ভোলাহাট
 আমাদের ভোলাহাট প্রতিবেদক জানান, বাংলাদেশ সল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল স্বীকৃতি পাওয়ায় ভোলাহাট উপজেলা প্রশাসনের আয়োজনে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে শোভাযাত্রা করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার(অঃদাঃ) ও সহকারী কমিশনার(ভূমি) পিএম ইমরুল কায়েশসহ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, পুলিশ প্রশাসন, উপজেলা স্বাস্থ্য, পল্লী বিদ্যুৎ ভোলাহাট সাব-জোন, প্রনিসম্পদ, সমাজসেবা, সমবায়, কৃষি, নির্বাচন, যুব উন্নয়ন, একটি বাড়ী একটি খামার, মহিলা বিষয়ক, মৎস্য, ইসলামী ফাউন্ডেশন, সাব-রেজিষ্ট্রিসহ রাজনৈতিক ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২২-০৩-১৮

, , ,