Business




নতুন কর্মস্থলে যাবার আগে বারবার দোয়া চেয়েছিলেন সেনা সদস্য জামাল

আফ্রিকার মালিতে ভয়বহ বোমা বিষ্ফোরণে নিহত চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ঘোড়াপাখিয়া ইউনিয়নের ধুমিহায়াতপুর ঘাইসাপাড়ার সেনা সদস্য জামাল উদ্দীনের সঙ্গে  পরিবারের সদস্যদের সর্বশেষ কথা হয়েছিল গেল সোমবার। পিতা মেসের আলী, মা ফেরদৌসী বেগম ও বোন সালমা বেগমের সঙ্গে বলা কথায় জামাল উদ্দীন নতুন কর্মস্থলে যাবার কথা উল্লেখ করে বারবার সবার কাছে দোয়া চেয়েছিলেন। বোন সালামাকে রোজা রাখতেও বলেছিলেন।
বুধবার দিবাগত রাতে আফ্রিকার দেশ মালির ডৌয়েঞ্জায় ভয়বহ প্রোভাইস এক্সপ্লোসিভ ডিভাইস বিষ্ফোরণে নিহত হন বাংলাদেশের শান্তিরক্ষি মিশনের চার জন। এরমধ্যে রয়েছেন চাঁপাইনবাবগঞ্জের ধুমিহায়াতপুর ঘাইসাপাড়ার সৈনিক জামাল উদ্দীন।

ঘাইসাপাড়ার মধ্যবিত্ত পরিবারের সন্তান জামাল উদ্দীন ২০০৩ সালে এসএসসি পাস করার পর ২০০৫ সালে সেনাবাহিনীতে যোগদান করেন।
২ ভাই ১ বোনের মধ্যে জামাল উদ্দীন সবার বড়। তার ভাই জাহাঙ্গীর আলম প্যারামেডিক্যালের ছাত্র। বোন সালাম বেগমের বিয়ে হয়েছে বেশ কিছু দিন আগে।
বিবাহিত জামাল উদ্দীনের ইমরান আলী রিহাদ  ওরফে শিমুল নামের সাড়ে ৫ বছরের ছেলে সন্তান রয়েছে।
২০০৫ সালে সেনাবাহিনীতে যোগদান করলেও মাত্র ১০ মাস আগে শান্তিরক্ষি মিশনে যোগ দিয়ে মালিতে যান জামাল উদ্দীন।
জামালের পিতা মেসের আলী বলেন, ‘গেল সোমবার জামালের সঙ্গে কথা হয়েছিল সেদিন জামাল বলেছিল নতুন কর্মস্থলে যাচ্ছি আব্বা দোয়া করবেন’। সন্তানকে হারিয়ে পাগল প্রায় মা ফেরদৌসি বেগম বলেন, ‘ইমোতে কথা হইতো। সোমবার রাইতে কথা হোয়্যাছিল কিন্তু বেশি কথা হয়নি শুধু কোহ্যাছিল মা হামার লাইগ্যা দুয়া করিও আর আব্বাকে দেও’।
শোকে কাতর জামালের বোন সামলা জানান, জামালের সঙ্গে তার হয়েছিলে রোববার। ফোনে কথাবলার এক পর্যায়ে জামাল জানিয়েছিল মালিতে অনেক দুরে যাবার কথা।  সামলা বলেন, ‘ভাই হামার দোয়া করতে বলেছিল এবং আমাকে এবং শাশুড়িকে রোজা রাখতেও বলেছিল’।
জামালের ফুটফুটে শিশু সন্তান ইমরান আলী রিহাদ তেমন কিছু বুঝতে না পারলেও যেন বোবা হয়ে গেছে। শুধু জানালো বাড়ি আসলে বাবা তার জন্য গাড়ি নিয়ে আসবে।
২০১২ জামাল উদ্দীন ফাহিমা আক্তার শিল্পীকে বিয়ে করেন।

 শিল্পী স্বামীর মৃত্যুর খবর পাওয়ার পর বারবার মুর্ছা জাচ্ছেন। আর পুরো পরিবারে চলছে শোকের মাতম। পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। স্বজন ও প্রতিবেশিদের কান্নায় ভারি হয়ে উঠেছে ধুমিহায়াতপুরের ঘাইসাপাড়া।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০১-০৩-১৮

,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts