নিমতলায় ‘সন্ত্রাস বিরোধী’ মিছিলেই সন্ত্রাসী ঘটনা > ছাত্রলীগের ৫জন আহত

চাঁপাইনবাবগঞ্জ শহরের নিমতলা এলাকায় সোমবার সন্ধ্যায় ৮ ফেব্রুয়ারির রায়কে সামনে রেখে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের সন্ত্রাস ও নাশকতা বিরোধী মিছিলেই সন্ত্রাসী ঘটনা ঘটেছে। মিছিল চলাকালে দু’গ্রুপের সংর্ঘষে ৫জন আহত হয়েছে। এ ঘটনায় ছাত্রলীগের দাবি, পরিকল্পিতভাবে জামায়াত বিএনপি হামলা চালিয়েছে।
দলীয় সূত্র জানায়, সন্ধ্যায় পাঠানপাড়াস্থ জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে ছাত্রলীগ, স্বেচ্ছা সেবকলীগ, কৃষক লীগসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ্বের সমন্বয়ে একটি বিক্ষোভ মিছিল বের করে।
৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রায়কে সামনে রেখে যে কোন ধরণের সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধে নিজের অবস্থান জানান দিতেই এই মিছিলের আয়োজন করা হয় বলে দলীয় সূত্র জানায়।
মিছিলটি দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে বড় ইন্দারা মোড় দিয়ে নিমতলা এলাকায় পৌছা মাত্রই মিছিলের পেছন দিকে হামলা ও সংঘর্ষের সুত্রপাত হয়। ওই সূত্র জানায়, পরিকল্পিতভাবে চাকু ছোড়া নিয়ে একটি গ্রুপ অপর একটি গ্রুপের উপর হামলা করে। এতে ৫ জন মারাত্মকভাবে আহত হয়।

আহতরা হচ্ছে, মেরাজ, পারভেজ, নয়ন, সাগর ও আব্দুল হাকিম।
মিছিলে অংশ নেয়া চাঁপাইনবাবগঞ্জ জেলা স্বেচ্ছা সেবক লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম বলেন, ‘মিছিলটি বড় ইন্দারা মোড় অতিক্রম করার সময় সেখান থেকেই একটি গ্রুপ মিছিলে যুক্ত হয়। এরপরই মিছিলের পেছন দিকে চাকু ও ধারালো অস্ত্র নিয়ে হামলা চালানো হয়’।
‘কারা হামলা চালিয়েছে অন্ধকারের জন্য বোঝা যায়নি’ বলে তিনি মন্তব্য করেন। 
জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাজিবুর রহমান বলেন, ‘শান্তিপুর্ণ মিছিলে হটাৎ করেই নিমতলার কাছে গন্ডগোলটা শুরু হয়। হামলা সময় এক কর্মী অপর কর্মীকে বাঁচাতে গিয়েও আহত হয়’।
সূত্র জানায়, হটাৎ গন্ডগোলের কারণে মিছিলটি নিমতলাতেই ছত্রভঙ্গ হয়ে যায়।  সেখান থেকে পরে আর মিছিল অনুষ্ঠিত হয়নি।
 এদিকে, চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর কবীর ইউসুফ অভিযোগ করেন, বিএনপি-জামায়াত মিছিলে হামলা করেছে। তিনি বলেন, ‘ আমাদের শান্তিপুর্ণ মিছিলে পরিকল্পিতভাবে জামায়াত শিবির ও বিএনপি’র সন্ত্রাসীরা হামলা করেছে। আমাদের পাঁচ নেতাকে আহত করেছে’।
আহতদের শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ওসি অপারেশন আতিকুল ইসলাম বলেন, ‘ ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংর্ঘষে দু’জন আহত হয়। এখন পরিস্থিতি শান্ত রয়েছে’।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫-০২-১৮