আওয়ামীলীগ নেতার টাকা ছিনতাইকালে পুলিশের দু’ সোর্স আটক

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকার আমবাজার-গুড়পট্টিতে এক আওয়ামী লীগ নেতার ৩ লাখ টাকা ছিনতাইয়ের সময় জনতার হাতে আটক হয়েছেন পুলিশের দুই সোর্স। পরে তাদের পুলিশের কাছ সোপর্দ করা হয়। মঙ্গলবার বিকেলে পৌর এলাকার ৩নং ওয়ার্ডের বড়চকদৌলতপুর গুড়পট্টি তে এ ঘটনা ঘটে। তারা দুজনেই শিবগঞ্জ থানার এসআই শহীদুল ইসলামের সোর্স হিসেবে কাজ করতেন। ওই ছিনতাইয়ের ঘটনায় শহীদুল ইসলামের হাত রয়েছে বলেও অভিযোগ উঠেছে।
আটক ছিনতাই কারী হলো শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের দৌলতবাড়ি গ্রামের মনিরুল ইসলামের ছেলে ইউসুফ আলী  ও  নওগাঁ জেলার নিয়ামতপুর থানার ফাইজুদ্দিনের ছেলে আইন্যাল হক।
ছিনতাইয়ের চেষ্টার সময় শিবগঞ্জ থানা পুলিশ খবর পেয়ে শিবগঞ্জ থানার এক এস আই ও পুলিশের ২ সোর্স কে উদ্ধার করে নিয়ে আসে।
ছিনতাই এর শিকার আম ও গুড় ব্যবসায়ী এবং  ১নং ওয়ার্ডের আওয়ামীলীগের সভাপতি মাইনুল ইসলাম জানান সে শিবগঞ্জ সোনালী ব্যাংক থেকে  ৩ লক্ষ টাকা নিয়ে বাড়ি যাওয়ার পথে গুড়পট্টিতে পৌছা মাত্র পুলিশের ২ সোর্স ব্যাগে ইয়াবা আছে দাবী করে ব্যাগ ধরে টানা হেচরার একপর্যায়ে রাস্তায় ফেলে মারপিট করতে থাকে।এ সময় স্থানীয়রা  জানতে পেরে ঘটনাস্থল ঘিরে ফেলে এবং ঐ ২ জনকে আটক করে। ছিনতায়ের শিকার মাইনুল আরও জানান, সোর্সের সাথে শিবগঞ্জ থানার এস আই শহিদ ঘটনাস্থলে উপস্থিত থেকে ব্যাগ কেড়ে নেয়ার চেষ্টা করে।
এ ব্যাপারে ৩ নং ও ৭ নং ওয়ার্স সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত ছিলেন এবং এ ছিনতাই চেষ্টার সাথে এস আই শহিদ এবং তার ২ সোর্স জড়িত থাকার বিষয়টি শিকার করেন।
খবর পেয়ে শিবগঞ্জ থানা পুলিশ ২ র্সোস কে আটক এবং এস আই শহিদ কে উদ্ধার করে নিয়ে আসে। এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে আওয়ামীলীগও অঙ্গসংগঠনের নেতা কর্মীরা থানার সামনে বিােভ করলে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ হাবিবুল ইসলাম নেতা কর্মীদের বিােভ থেকে নিবৃত্ত করার চেষ্টা করেন। এব্যাপারে তার সাথে  যোগযোগ করা হলে ব্যস্ত আছি, পরে কথা হবে বলে ফোন কেটে দেন।
এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার টি এম মুজাহিদুল ইসলাম জানান, বিষয়টি তদন্ত হচ্ছে।এ ব্যাপারে অভিযোগ দায়েরে পর তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে  এবং সহকারী পুলিশ সুপার (সার্কেল)এ টি এম মাইনুল ইসলাম কে শিবগঞ্জ থানায় বিষয়টি তদন্ত করার জন্য পাঠানো হয়েছে।
প্রাথমিকভাবে মনে হয়েছে ওই ঘটনার সঙ্গে পুলিশের এক সদস্য জড়িত। তার বিরুদ্ধেও বিভাগীয় ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া শুরু হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ২০-০২-১৮

,