Business




শ্রদ্ধা আর ভালবাসায় ভাষা শহীদদের স্মরণ করবে জেলাবাসী

১৯৫২ সালের এই দিনে মাতৃভাষা বাংলার মর্যাদা রাখতে গিয়ে বুকের রক্ত ঢেলে দিয়েছিলেন রফিক, সালাম, বরকত, সফিউর জব্বারসহ নাম না জানা আরো অনেকে। তাঁদের রক্তে শৃঙ্খলমুক্ত হয়েছিল মায়ের ভাষা। আজ  ভাষা আন্দোলনের স্মৃতিবহ মহান শহীদ দিবস। একই সঙ্গে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।
এ দিবসকে ঘিরে জেলাজুড়ে নানা কর্মসূচি নেয়া হয়েছে। জেলা প্রশাসন, শিশু একাডেমী, নবাবগঞ্জ সরকারি কলেজ, চাঁপাইনবাবগঞ্জ সরকারি মহিলা কলেজ, শাহনেয়ামতুল্লøাহ কলেজসহ জেলার বিভিন্ন সরকারি বেসরকারি বিভিন্ন শিা প্রতিষ্ঠান এ কর্মসূচি বাস্তবায়ন করবে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন রাত ১২টা ১ মিনিটে নবাবগঞ্জ সরকারি কলেজ শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ, সকালে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সরকারি বেসরকারি শিা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধমিত রাখা, সকাল সাড়ে ৯টায় গ্রীণভিউ উচ্চ বিদ্যালয়ে জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমীর আয়োজনে উপস্থিত রচনা প্রতিযোগিতা, ১০টায় সুন্দর হাতের লেখা, ১০.১৫ চিত্রাংকন প্রতিযোগিতা, সোয়া ১১.১৫টায় দেশাত্মবোধক গান, সংগীত প্রতিযোগিতা, সাড়ে ১১টায় কবিতা আবৃত্তি ও ক্বেরাত প্রতিযোগিতা বাদ জোহর ভাষা শহীদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত, সুবিধামত সময়ে বিভিন্ন মন্দির ও গীর্জায় প্রার্থনা, সন্ধ্যা সাড়ে ৬টায়, নবাবগঞ্জ সরকারি কলেজ শহীদ মিনার পাদদেশে ভাষা শহীদদের স্মৃতির উদ্দেশ্যে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান, সন্ধ্যায় পর সুবিধামতো সময়ে ভ্রাম্যমাণ প্রামাণ্য চলচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে।
নবাবগঞ্জ সরকারি কলেজ সকালে বর্ণাঢ্য র‌্যালি, পুস্পমাল্য অর্পণ, আলোচনা সভা অনুষ্ঠিত হবে। চাঁপাইনবাবগঞ্জ সরকারি মহিলা কলেজে সকালে প্রভাতফেরি করে কলেজ শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হবে।
শাহনেয়ামতুল্লাহ কলেজে প্রভাতফেরি করে নবাবগঞ্জ সরকারি কলেজ শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পন করবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২০-০২-১৮

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts