Business




বিএনপি’র অনশন কর্মসুচি > খুলে নেয়া হয় মাইক > অংশ নেয়নি জামায়াত

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দেয়া ৫ বছরের সাজার বিরুদ্ধে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জে বিএনপি’র অনশন কর্মসুচি অনশন কর্মসুচি অনুষ্ঠিত হয়েছে। অনশনস্থলের মাইক খুলে নেয়া হলেও সকাল থেকে বিকেল পর্যন্ত শান্তিপুর্ণভাবে অনশন কর্মসুচি অনুষ্ঠিত হয়েছে। তবে, এই অনশন কর্মসুচিতে অংশ নেয়নি ২০ দলের শরিক সংগঠন জামায়াত।

সকালে শহরের পাঠানপাড়াস্থ দলীয় কার্যালয়ের সামনে তৈরী বিশেষ প্যান্ডেলে বিএনপি’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হারুনুর রশিদের নেতৃত্বে অনুষ্ঠিত অনশন কর্মসুচি শুরু হয়। সকালের দিকে নেতাকর্মীদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের উপস্থিতিও বৃদ্ধি পায়।

অনশনস্থলে ব্যাপক পরিমাণ পুলিশ মোতায়েন ছিল।

সকাল ১০টার দিকে কর্মসুচি শুরু হওয়ার পর ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃ›েদ্ব বক্তব্য চলাকালে অনশন প্যান্ডেলের অদূরে বিদ্যুতের পোলে লাগানো তিনটি মাইকযোগে নেতৃবৃ›েদ্বর বক্তব্য প্রচার হচ্ছিল। এমন সময় প্রশাসনের নির্দেশে মাইক তিনটি খুলে নেয়া হয়। তবে সাউন্ড বক্সের মাধ্যমে নেতৃবৃ›দ্ব বক্তব্য রাখেন।


এদিকে সূত্র জানিয়েছে, বিএনপি’র এই কর্মসুচিতে কেন্দ্রের ঘোষণা অনুযায়ী ২০ দলের অংশ গ্রহণের কথা থাকলেও চাঁপাইনবাবগঞ্জে ২০ দলের অন্যতম সংগঠন জামায়াতের নেতাকর্মীরা অংশ নেননি।



অন্যদিকে শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর বিএনপি’র কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকতের নেতৃত্বে অনশন কর্মসুচি অনুষ্ঠিত হয়। এই কর্মসুচিতে স্থানীয় বিএনপির নেতা কর্মীসহ নাচোল উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আবু তাহের খোকন অংশ নেন।
গোমস্তাপুর 
আমাদের গোমস্তাপুর প্রতিবেদক জাননা, পাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা ও পৌর বিএনপি’র উদ্যোগে কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে বুধবার সকাল ১১টা থেকে ১ টা পর্যন্ত অনশন কর্মসূচী পালন করা হয়েছে। উপজেলা বিএনপির কার্যালয় সংলগ্ন মাছবাজার  চত্বরে অনুষ্ঠিত এ অবস্থান কর্মসুচীতে সভাপতিত্ব করেন উপজেলা বিএনপি’র সভাপতি আব্দুস সালাম তুহিন। বক্তব্য রাখেন উপজেলা  বিএনপি’র সাধারন সম্পাদক ও রহনপুর পৌর মেয়র তারিখ আহমদ,   বিএনপি নেতা একরামুল হক, পার্বতীপুর ইউনিয়ন বিএনপি নেতা ইয়াসিন আলী সর্দার, সাবেক চেয়ারম্যান শহিদুল ইসলাম, রহনপুর পৌর বিএনপির সহ-সভাপতি রবিউল ইসলাম বাচ্চু, সাবেক কাউন্সিলর আশরাফুল ইসলাম প্রমুখ। অনশন কর্মসূচী থেকে বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার  মুক্তি দাবি করা হয়।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৪-০২-১৮

,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts