পুলিশের বিশেষ অভিযানে বিএনপি জামায়াতের ১১ জন আটক

পুলিশের বিশেষ অভিযানে গত ২৪ ঘন্টায় চাঁপাইনবাবগঞ্জে বিএনপি জামায়াতের ১১ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে। নাশকতা ও সন্ত্রাসীমুলক কর্মকান্ডের আশংকায় চাঁপাইনবাবগঞ্জের ৫ উপজেলায় পুলিশ পৃথক পৃথক অভিযান চালিয়ে এদের আটক করা হয়। এরমধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর শিবগঞ্জ ও নাচোলে ৩ জন করে এবং ভোলাহাট ও গোমস্তাপুরে ১ জন করে রয়েছে। আমাদের প্রতিবেদকদের পাঠানো খবর-
শিবগঞ্জে ছাত্রদল নেতাসহ ৩জন
খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে নাশকতার আশঙ্কায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর ছাত্রদেলর সেক্রেটারীসহ তিনজনকে আটক করেছে পুলিশ। নাশকতার আশঙ্কা থাকায় তাদের আটক করা হয়েছে বলে জানান শিবগঞ্জ থানার ওসি হাবিবুল ইসলাম।
তিনি জানান, ৮ ফেব্রুয়ারী খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে নাশকতার আশঙ্কায় মঙ্গলবার রাতে উপজেলার গঙ্গারামপুর-বেইলি ব্রিজ এলাকা থেকে পৌর ছাত্রদলের সেক্রেটারীসহ বিএনপি-ছাত্রদলের তিনজনকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে শিবগঞ্জ পৌর ছাত্রদলের সেক্রেটারী জানিবুল ইসলাম জোসি (২৭), মনাকষা ইউনিয়ন বিএনপির ৯নং ওয়ার্ড সভাপতি মানারুল ইসলাম (৩৫) ও ছাত্রদল নেতা ইয়াসিন আলী (২৯) রয়েছে। আটককৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

রহনপুরে জামায়াত নেতা আটক

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউনিয়ন  জামায়াতের আমীর ডাঃ শামসুজ্জোহা (৫৫)কে আটক করেছে পুলিশ। বুধবার দুপুরে রহনপুর পৌর এলাকার খোয়াড় মোড়স্থ তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে তাকে আটক করা হয়। আটককৃত জামায়াত নেতা রহনপুর ইউনিয়নের ষাড়বুরুজ গ্রামের পাতানুর ছেলে।
রহনপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ সারোয়ার রহমান জানান, বুধবার ওই জামায়াত নেতাকে গোপন সংবাদের ভিত্তিতে ডিএসবি’র সদস্যদের সহায়তায় তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে আটক করা হয়। তার বিরুদ্ধে গোমস্তাপুর থানায় একাধিক মামলা রয়েছে।

নাচোলে বিএনপি-জামায়াতের ৩ নেতাকর্মী আটক

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে বিএনপি-জামাতের ৩ নেতাকর্মীকে আটক করেছে চাঁপাইনবাবগঞ্জ ডিবি ও নাচোল থানা পুলিশ। গত মঙ্গলবার রাত ও গতকাল বুধবার অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেনÑ নাচোল উপজেলা ছাত্রদলের সভাপতি ও মুরাদপুর গ্রামের আবু বাক্কার সিদ্দিক জেমের ছেলে আলমগীর কবির কাজল (৩২), নাচোল সরকারি কলেজ শাখা ছাত্রদলের সভাপতি ও নাচোল বাজারপাড়ার নজরুল ইসলামের ছেলে জয়নাল আবেদিন এ্যানি (৩২) ও পীরপুর শাহানাপাড়া গ্রামের মুজাহিদুল ইসলামের ছেলে জামায়াতকর্মী মোস্তাফিজুর রহমান (৩৫)।
জানা গেছে, গত বুধবার রাত আড়াইটার দিকে নাচোল উপজেলা ছাত্রদল সভাপতি কাজলকে তার বাড়ি থেকে আটক করে নিয়ে যায় ডিবি পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন ডিবির ওসি মাহবুব আলম। এদিকে গতকাল বুধবার নাচোল থানার পুলিশ বিশেষ অভিযান চালিয়ে নাচোল সরকারি কলেজ শাখা ছাত্রদলের সভাপতি জয়নাল আবেদিন এ্যানিকে তার বাড়ি এবং জামায়াতকর্মী মোস্তাফিজুর রহমানকে ভোলার মোড় থেকে আটক করে। দুজনকে আটক করার বিষয়টি স্বীকার করেছেন নাচোল থানার অফিসার ইনচার্জ চৌধুরী জোবায়ের আহাম্মদ।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭-০২-

, , ,