৮ ফেব্রুয়ারিকে ঘিরে জেলা বিএনপি’র দু’শীর্ষ নেতা আটক

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আগমী ৮ ফ্রেব্রুয়ারি রায়কে ঘিরে নাশকতার আশংকায়বিএনপি’র দু’ শীর্ষ নেতাসহ এক যুবদল নেতা আটক হয়েছে পুলিশ। শুক্রবার রাতে এদের আটক করা হয়। একই সময় বিভিন্ন মামলা ওয়ারেন্টভুক্ত আসামীকেও গ্রেফতার করা হয়। পুশিশের দাবি অভিযানে বিএনপি’র নেতা কাছ থেকে ৩শ গ্রাম গানপাওডার  পাওয়া গেছে।
আটককৃত নেতারা হলেন, জেলা বিএনপির সহ-সভাপতি ও মোবারকপুর ইউনিয়ানের সাবেক চেয়ারম্যান মোবিনুর রহমান মিয়া, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মতি, জেলা যুবদলের সদস্য ইসমাইল হোসেন।
চাঁপাইনবাবগঞ্জ সদর থানার অফিসার ইন চার্জ (ওসি তদন্ত) আতিকুল ইসলাম জানান, নাশকতার পরিকল্পনা করার সময় গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার শান্তিবাগে জেলা বিএনপির সহ-সভাপতি মোবিনুর রহমান মিয়ার বাড়িতে অভিযান চালায়। অভিযানে ৩ শ গ্রাম গান পাওডারসহ জেলা বিএনপির সহ-সভাপতি মোবিনুর রহমান মিয়া, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মতি ও জেলা যুবদলের সদস্য ইসমাইল হোসেনকে আটক করা হয়। তিনি আরো জানান, বিকালে আটক তিনজনকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
এদিকে, জেলা পুলিশের নিয়ন্ত্রণ ক সুত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় জেলার বিভিন্ন স্থানে পুলিশ অভিযান চালিয়ে ওয়ারেন্টভুক্তসহ বিভিন্ন মামলার ৩১ জন আসামী গ্রেফতার করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৩-০২-১৮