জন্ম নিবন্ধন উত্তোলনে অতিরিক্তি অর্থ আদায়ের প্রতিবাদে শিবগঞ্জে মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বিভিন্ন ইউনিয়ন পরিষদে জন্ম নিবন্ধন সনদপত্র উত্তোলনে অতিরিক্তি অর্থ আদায়ের প্রতিবাদে ও জড়িতদের আইনের আওয়ায় এনে শাস্তির দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী।
বৃহস্পতিবার দুপুরে শিবগঞ্জ ডাকবাংলোর সামনে এলাকাবাসির ব্যানারে এলাকার প্রায় ৭’শ জন নারী পুরুষ ভুক্তভোগীরা এ মানববন্ধন কর্মসূচিতে অংশ নেয়।  মানববন্ধন চলাকারে বক্তব্য রাখেন, শিবগঞ্জ উপজেলা জাসদ (আম্বিয়া-প্রধান) সভাপতি আজিজুর রহমান আজিজ,  ছত্রাজিতপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আতিকুল ইসলাম আতিক, কামরুজ্জামান, সোহেল রানা রকি প্রমুখ।
মানব্বন্ধনে বক্তরা অভিযোগ করে বলেন, উপজেলার সত্রাজিতপুর ইউনিয়ন পরিষদ, নয়ালাভাঙা, ধাইনগর, কানসাট, শ্যামপুর, বিনোদপুর, মনাকষা, শাহবাজপুর, দুর্লভপুর, চককীর্ত্তি, পাঁকা ইউনিয়ন পরিষদসহ উপজেলার প্রায় সব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব, তথ্যসেবা কেন্দ্রের অপারেটরসহ ইউপি সদস্যরা অর্থ আদায়  চালিয়ে যাচ্ছে। অবিলম্বে সাধারণ মানুষের কাছ থেকে অতিরিক্ত অর্থ ফেরত দেয়ার ঘোষণা দেন।
গেল ১৮ ডিসেম্বর, ২০১৭ সালে স্থানীয় সরকার বিভাগ বাংলাদেশ গেজেট প্রকাশ করে। তাতে জন্ম নিবন্ধনের জন্য ২৫ থেকে ৫০ টাকা ফিস নির্ধারণ করে। কিন্তু বাংলাদেশ গেজেটকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে ল ল সাধারণ ভুক্তভোগীদের কাছ থেকে জন্ম নিবন্ধনের জন্য ৫০০ থেকে ৬০০ টাকা নেওয়া হচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক,শিবগঞ্জ/ ০১-০২-১৮