Business




জেলা পরিষদ সদস্যের নির্দেশে নাচোলে বিধি বর্হিভুতভাবে গাছ কাটতে গিয়ে পুলিশের হাতে ধরা চার শ্রমিক

বিধিবদ্ধ দরপত্র আহবান ছাড়াই চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলাস্থ জেলা পরিষদ ডাকবাংলোর গাছ কেটে ফেলা হয়েছে। জেলা পরিষদ সদস্য রয়েল বিশ্বাসের নির্দেশে এই গাছ কাটা হয়েছে। প্রাতিষ্ঠানিক সিদ্ধান্ত ছাড়াই অবৈধভাবে গাছ কাটার ঘটনার সঙ্গে জড়িত থাকায় নাচোল পুলিশ ৪জনকে আটক করেছে। দরপত্র ছাড়াই গাছ কেটে নেয়ার ঘটনায় নাচোলে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
পুলিশ সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার সকালে নাচলের জেলা পরিষদ ডাক বাংলোর একটি শিশু গাছ নাচোল পৌর এলাকার শ্রীরামপুর মহল্লার জোবদুল হকের ছেলে বশির আহাম্মদ শ্রমিকদের নিয়ে কাটতে শুরু করলে ডাক বাংলোর কেয়ারটেকার কেরামত আলী বাধা দেন। এসময় বশির কেরামতকে জানান জেলা পরিষদ সদস্য রয়েল বিশ্বাসের মাধ্যমে তারা (বশিরেরা) টেন্ডারের মাধ্যমে গাছ কিনে নিয়ে কাটতে এসেছেন। বিষয়টি নিয়ে কেয়ারটেকারের সন্দেহ হলে তিনি জেলা পরিষদের কর্মকর্তাদের অবহিত করেন। কেরামত আলী জানান, জেলা পরিষদের সার্ভেয়ার বলেন গাছ কাটার জন্য বিধিমোতাবেক দরপত্র আহবান হয়নি এনমকি কোন সিদ্ধান্তই হয়নি। পরে নাচোল থানাকে বিষয়টি অবহিত করা হলে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গাছ কাটার সঙ্গে জড়িত ৪জনকে আটক করে। আটককৃতরা হচ্ছে, উপজেলার কসবা ইউনিয়নের কাজলা গ্রামের মকবুল আলীর ছেলে সরিফুল ইসলাম (২৪), আব্দুল গোফুরের ছেলে দুরুল (৪০), আবু তালেবের ছেলে আবু সুফিয়ান (৩৫) এবং মকবুল হুসেনের ছেলে বাবলু (৩২)। ওই সূত্র জানায় পুলিশ ঘটনাস্থলে যাওয়ার পর বশির ওইস্থান থেকে পালিয়ে যায়।
প্রত্যক্ষদর্শীরা জানান, একটি শিশু গাছ কাটার পর অন্য একটি গাছ কাটা শুরু করার সময় পুলিশ গিয়ে তা বন্ধ করে দেয়।
এ ব্যাপারে জেলা পরিষদের সদস্য রয়েল বিশ্বাসের সঙ্গে যোগাোযাগ করা হলে তিনি বলেন, ‘ ডাক বাংলোর ভেতর পরিষ্কার করার জন্য গাছগুলো কাটার নির্দেশ দিয়েছিলাম’।
জেলা পরিষদ সদস্য হিসেবে নিজ খরচে ডাক বাংলোর ওয়াল নির্মাণ করেছি উল্লেখ করে তিনি দাবি করেন, ‘গাছগুলো কেটে নেয়ার পর টেন্ডার দেয়া হবে বলে জেলা পরিষদ কর্তৃপক্ষকে আগে থেকেই অবহিত করে রেখেছিলাম’। 
এবিষয়ে নাচোল থানার ওসি চৌধুরী জোবায়ের আহাম্মদ জানান, আটককৃতদের বিরুদ্ধে জেলা পরিষদের কর্তৃপ মামলা দায়ের করলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
ডাকবাংলো পরিষদের কেটে নেয়া গাছের অংশগুলো জব্দ করা হয়েছে বলে জানান ওসি জোবায়ের।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৯-০১-১৮

,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts