চুরির ১২দিন পর ধরা পরল চোর চক্রের ৫ জন

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসকাবের সহ-সভাপতি সাংবাদিক হোসেন শাহ্নেওয়াজ এর বাড়িতে চুরির ঘটনার ১২দিন পর মঙ্গলবার ১ ভরি স্বর্ণালংকারসহ ৩জন চোরকে গ্রেফতার করেছে ডিবি (গোয়েন্দা) পুলিশ। এ সময় স্বর্ণকারিগর ও স্বর্ণ ব্যবসায়ী গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জ শহরের পিটিআই বালুবাগান এলাকার দুলালের ছেলে আরিফুল ইসলাম (২০), মসজিদপাড়ার আব্দুর ইসলামের ছেলে আলী হোসেন (২২), আসলামের ছেলে সজিব (২০), বাসুনিয়া পট্টির জিল্লুর রহমানের ছেলে ইয়াসিন(২০) ও ফকিরপাড়ার মুনসুর আলীর ছেলে আবু সাঈদ (৪০)।
চাঁপাইনবাবগঞ্জ গোয়েন্দা পুলিশের এসআই জাহিদ জানান, চুরি হওয়া মোবাইল ফোন ট্র্যাক করে প্রথমে পৌর এলাকার পিটিআই বালুবাগান এলাকার আরিফুল ইসলামকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্য মতে মসজিদপাড়ার আলী হোসেন ও সজিব, বাসুনিয়াপট্টির স্বর্ণকারিগর ইয়াসিন ও স্বর্ণ ব্যবসায়ী ফকিরপাড়ার আবু সাঈদকে গ্রেফতার করা হয়।
এব্যাপারে পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম জানান, সাংবাদিক হোসেন শাহনেওয়াজ এর বাড়িতে চুরির ঘটনায় জড়িতদের গ্রেফতারের জন্য জেলা ডিবি পুলিশের এস.আই জাহিদকে তদন্তের দায়িত্ব দেয়া হয়। আমার নির্দেশনায় মামলা তদন্তকারী কর্মকর্তা বিশেষ অভিযান চালিয়ে মঙ্গলবার দিবাগত রাতে চুরির ঘটনায় জড়িত চোরদের গ্রেফতার করে। চুরি যাওয়া কিছু মালামাল উদ্ধার করা হয়েছে। চোরদের কাছ থেকেই তথ্য উদ্ধার করে চুরি যাওয়া আরও মালামাল উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে।
উল্লেখ্য, গত ২১ ডিসেম্বর চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসকাবের সহ-সভাপতি হোসেন শাহনেওয়াজের শহরের পূর্ব পাঠানপাড়ার বাড়িতে গভীর রাতের কোন এক সময় ঘরের মধ্যে চেতনানাশক স্প্রে করে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে। এসময় সাংবাদিকের বাড়ি থেকে স্বর্ণে মালা, বালা, ৪ জোড়া কানের দুল, ৩টি আংটি, ৫টি নাক ফুল, মোবাইলসহ বিভিন্ন জিনিষ চুরি করে নিয়ে যায়। নবাবগঞ্জ সদর মডেল থানায় হোসেন শাহনেওয়াজ বাদি হয়ে মামলা দায়ের করে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৩-০১-১৮