Business




বর্ণাঢ্য আয়োজনে জেলাজুড়ে তিনদিনের উন্নয়ন মেলা শুরু

দেশের উন্নয়ন কর্মকান্ডে জনগনকে সম্পৃক্তকরা, সরকারের কর্মপরিকল্পনা জনগনকে অবহিত করাসহ সরকারের নানান উন্নয়ন চিত্র মানুষের সামনে তুলে ধরার ল্েয দেশের অন্যান্য স্থানের মত চাঁপাইনবাবগঞ্জেও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শুরু হয়েছে তিন দিনব্যাপি উন্নয়ন মেলা।
সকালে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশব্যাপি জাতীয় উন্নয়ন মেলা উদ্বোধনের পর স্থানীয়ভাবে চাঁপাইনবাবগঞ্জ শহরের হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উদ্বোধন করা হয় জেলা সদরের উন্নয়ন মেলা। এসময় উপস্থিত ছিলেন সমাজ কল্যাণ মন্ত্রনালয়েল সচিব জিল্লার রহমান। জেলা প্রশাসক মাহমুদুল হাসান, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের উপ-সচিব নুরুন আকতার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এরশাদ হোসেন খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রহমতুল্লাহ, জেলা পরিষদের চেয়ারম্যান মঈনুদ্দীন মন্ডল, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা মেয়র নজরুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান মোখলেশুর রহমান, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রুহুল আমিন, জেলা তথ্য অফিসার ওয়াহেদুজ্জামানসহ বিভিন্ন সরকারী-বেসরকারী অফিস প্রধানগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
মেলায় মোট ৮২ টি স্টলে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরা হচ্ছে। হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠের মেলা স্টলগুলো সাজানো হয়েছে বর্ণিল সাজে।
এরআগে সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য উন্নয়ন শোভাযাত্রা বের হয়ে হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ে গিয়ে শেষ হয়।
মেলায় বিকেলে আলোচনা সভা ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
জেলা প্রশাসন সূত্র জানিয়েছে প্রতিদিন দুপুর থেকে রাত ৯টা পর্যন্ত মেলার স্টলগুলো সর্বসাধারনের জন্য উন্মুক্ত রাখা হবে।
শিবগঞ্জ 

‘উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ’ এই প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে তিনদিন ব্যাপি উন্নয়ন মেলা শুরু হয়েছে।
এ উপলক্ষে সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল মাঠে আলোচনা সভায় মিলিত হয়। সভায় উপজেলা নির্বাহী অফিসার শফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন শিবগঞ্জ আসনের সংসদ সদস্য মোহা. গোলাম রাব্বানী। এসময় উপস্থিত ছিলেন শিবগঞ্জ পৌর মেয়র কারীবুল হক রাজিন, সহকারী কমিশনার (ভূমি) বরমান হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. আতাউর রহমান, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক একেএম ফজলুল করিম প্রমূখ।
পরে অতিথিরা বিভিন্ন স্টল পরিদর্শন করেন। মেলায় সরকারি- বেসরকারিসহ ৩৭টি স্টল মেলায় অংশ নেয়।
নাচোল

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে তিন দিনব্যাপি উন্নয়ন মেলা উদ্বোধন করা হয়েছে।
উপজেলা প্রশাসনের আয়োজনে সরকারের সার্বিক উন্নয়নের কর্মকান্ড তুলে ধরে বিভিন্ন দপ্তরের মোট ৪২টি স্টোল উপজেলা পরিষদ মাঠে উন্নয়ন মেলায় অংশ গ্রহণ করে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নাজমুল হক, পৌর মেয়র আব্দুর রশিদ খান ঝালু, ভাইস চেয়ারম্যান মুজিবর রহমান, কসবা ইউপির চেয়ারম্যান প্রভাষক আজিজুর রহমান, উপজেলা প্রকৌশলী মাসুক-ই মোহাম্মদ, কৃষি কর্মকর্তা সত্যেন কুমার, নাচোল থানার ওসি চৌধুরী জোবায়ের আহাম্মদ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মদ বাবু সহ প্রমুখ।
পরে অতিথিগণ অংশ গ্রহণকারী স্টোলগুলো ঘুরে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড দেখেন।
গোমস্তাপুর 

সরকারের উন্নয়ন কর্মকান্ড ও বিভিন্ন সেবাসমূহ এবং সরকারের গৃহীত উন্নয়ন পরিকল্পনাগুলো সাধারণ মানুষের কাছে তুলে ধরতে উপজেলা প্রশাসনের আয়োজনে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে ।
উন্নয়ন মেলা উপলক্ষে একটি র‌্যালি উপজেলা চত্ত্বর থেকে বের হয়ে রহনপুর পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সিহাব রায়হান, সহকারী কমিশনার ভূমি আসিফ আহম্মদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ, পার্বতীপুর ইউপি চেয়ারম্যান লিয়াকতআলী খানসহ বিভিন্ন সরকারী-বেসরকারী অফিস প্রধানগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
মেলায় সরকারী-বেসরকারী, এনজিও, বীমা কোম্পানী, সামাজিক প্রতিষ্ঠানের মোট ৪০টি স্টল রয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১১-০১-১৮

, , ,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts