চার পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের ৩দিনের কর্মবিরতী শুরু

রাষ্ট্রীয় কোষাগার থেকে পেনশনসহ বেতন-ভাতা প্রদান ও অন্যান্য সুযোগ সুবিধা প্রদানের দাবিতে রবিবার থেকে চাঁপাইনবাবগঞ্জের চারটি পৌরসভায় শুরু হয়েছে তিনদিনের কর্মবিরতী। এ কর্মবিরতির কারণে ব্যাপক ভোগান্তিতে পড়েছেন পৌরসভায় সেবা নিতে আসা নাগরিকরা।
সকালে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভাসহ অন্যান্য পৌরসভার কর্মচারীরা পৌরসভায় কাজে যোগদান না করে সমাবেশে মিলিত হয়।
চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা চত্বরে কর্মবিরতিতে বক্তব্য রাখেন, পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশন জেলা শাখার সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, প্রচার সম্পাদক দিলীপ কুমার, একদফা দাবি আদায় কমিটির আহ্বায়ক চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সচিব মামুন-অর রশিদ, সদস্য সচিব জহির উদ্দীন, হিসাব রণ কর্মকর্তা আহসান হাবীব, সহকারী প্রকৌশলী রোকনুজ্জামান প্রমুখ।
এ সময় একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম।
কর্মবিরতির ফলে পৌরসভায় শুধু পানি সরবরাহ কার্যক্রমসহ অন্যান্য সব কার্যক্রম বন্ধ রয়েছে।
সমাবেশ থেকে পৌর কর্মকর্তা কর্মচারীদের এক দফা মেনে নেয়ার দাবি জানানো হয়।
আমাদের শিবগঞ্জ প্রতিবেদক জানান, একই দাবিতে কর্মবিরতি পালন শুরু করেছেন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। সকাল ৬টা থেকে সকল কার্যক্রম বন্ধ করে কর্মবিরতি শুরু করা হয়।
পৌরসভার প্রধান ফটক বন্ধ রেখে সেখানেই বক্তব্য দেন, পৌরসভা কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশনের সভাপতি ও পৌর সচিব মোবারক হোসেন, পৌরসভা কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, প্যানেল মেয়র আব্দুস সালাম। এ সময় আরও উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার মজিবর রহমান, স্বাস্থ্য সহকারী শাহানারা বেগম, তথ্য সেবা কেন্দ্রের অপারেটর অন্তরা, হিসাব রক আব্দুল কুদ্দুসসহ পৌরসভার সকল কাউন্সিলর ও কর্মকর্তা কর্মচারীগণ।
আমাদের গোমস্তাপুর প্রতিবেদক জানান, চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে পৌর কর্মকর্তা-কর্মচারীদের ৩ দিন ব্যাপী কর্মবিরতি শুরু হয়েছে। সকাল ৯টা থেকে পৌরসভার প্রধান ফটক বন্ধ করে তার সামনে অবস্থান নেয় পৌর কর্মকর্তা-কর্মচারীরা। এ সময় বক্তব্য দেন, পৌর কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়শনের পে সৈয়দ আ. মুকিত আপেল ও ইসমাইল হোসেন প্রমূখ।
বক্তারা, ভবিষ্যৎ নিরাপত্তায় জনসেবায় নিয়োজিত পৌর কর্মকর্তা-কর্মচারীদের দীর্ঘদিনের এই দাবী মেনে নিতে সরকারের প্রতি জোর আহ্বান জানান।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৮-০১-১৮