Business




হরিমোহনে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে কোচিং সেন্টারের প্রচারপত্র বিলি!

এসএসসি পরীক্ষারকে ঘিরে প্রশ্নপত্র ফাঁস রোধে শিক্ষা মন্ত্রণালয় শুক্রবার থেকে দেশের সকল কোচিং সেন্টার বন্ধ রাখার সিদ্ধান্ত নিলেও সেই পরীক্ষার পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে বিতরণ হল কোচিং সেন্টারের প্রচারপত্র। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে চাঁপাইনবাবগঞ্জের সরকরি শিক্ষা প্রতিষ্ঠান শতবর্ষি হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ে। বিদ্যালয় কর্তৃপক্ষ কিছুই জানেনা বললেও অনুষ্ঠানে বিলি হয়েছে দু’টি কোচিং সেন্টারের প্রচারপত্র।
সূত্র জানিয়েছে, পুর্বনির্ধারিত ঘোষণা অনুযায়ি বৃহস্পতিবার হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে চলতি এসএসসি পরীক্ষার পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকাল থেকে শুরু হওয়া বিদায় অনুষ্ঠানের শেষ দিকে হটাৎকরে বিতরণ শুরু হয় রাজশাহীর কোচিং সেন্টার ‘ডে লাইট সাইন্স কর্ণার’  ও কোচিং সেন্টার ‘আইসিটি কর্ণার’- এর প্রচারপত্র। ওই সূত্র জানায়, অনুষ্ঠান মঞ্চের উপর থেকে শিক্ষার্থীদের পরীক্ষা সর্ম্পকিত দিক নির্দেশনা দেয়াকালে পরীক্ষার্থীদের হাতে ধরিয়ে দেয়া হয় ওই প্রচারপত্র গুলো।
সরকারি বিদ্যালয়ের অনুষ্ঠানে কোচিং সেন্টারের প্রচারপত্র বিলি করা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। দেশের গুরুত্বপুর্ণ পরীক্ষা এসএসসি’র প্রশ্নপত্র ফাঁস রোধের জন্য কোচিং সেন্টারগুলো পরীক্ষার সময় বন্ধ রাখা হবে এমন বার্তা বেশ ক’দিন ধরেই প্রচার হচ্ছিল গণমাধ্যমগুলোতে। বৃহস্পতিবার সিদ্ধান্ত জানানো হয়, শুক্রবার থেকেই বন্ধ থাকবে কোচিং সেন্টার। এমন সিদ্ধান্তের দিনেই কিভাবে কোচিং সেন্টারের প্রচারপত্র বিলি হল এমন প্রশ্ন তুলেছেন অভিভাবকরা।
সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, কোচিং সেন্টারগুলোর সঙ্গে ‘সখ্যতা’ বজায় রাখা বিদ্যালয়ের একটি চক্র আগে থেকে আগে থেকেই পরিকল্পনা মাফিক প্রচারপত্র বিলি সুযোগ সৃষ্টি করে দেয়া মাত্রই শুরু ওই প্রচারপত্র বিলির কাজ।
তবে বিদ্যালয় কর্তৃপক্ষ বলছেন, প্রচারপত্র বিলির ব্যাপারে কিছুই জানেননা তারা। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মাইনুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘ অনুষ্ঠানের শেষের দিকে আমি নামাজ পড়তে গেছিলাম। সেই সময় কি হয়েছে তা আমি জানিনা’।
তিনি জানান, কোচিং সেন্টারের প্রচারণা জন্য তার কাছে কেউ আসেনি কিংবা কোন অনুমোদন নেয়নি।
এসএসসি পরীক্ষাকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জের কোচিং সেন্টারগুলো বন্ধ রাখার ব্যাপারে প্রশাসনের উদ্যোগে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার এসএসসি ও সমমানের পরীক্ষাকে সামনে রেখে জেলা প্রশাসনে এক সভা অনুষ্ঠিত হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার থেকে কোচিং সেন্টার বন্ধের বিষয়টি প্রচারের জন্য মাইকিং করার সিদ্ধান্ত হয়েছে ওই সভা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫-০১-১৮

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts