উপজেলা পরিষদের সংরক্ষিত ২ টি আসনে ভোট গ্রহণ ২৯ জানুয়ারি

চাঁপাইনবাবগঞ্জে উপজেলা পরিষদের সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে উপ-নির্বাচনে জেলার ১৬টি আসনের মধ্যে ১৪টিতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৪জন নির্বাচিত হয়েছে। ফলে আগামী ২৯ জানুয়ারি ভোটগ্রহণ করা হবে ২টি আসনে। আসন ২টি হচ্ছে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় আসন নং-৩ ও শিবগঞ্জ উপজেলার আসন নং-৪। এরমধ্যে উপজেলার সদরের ৩নং আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২জন, তারা হলেন-বারঘরিয়া ইউনিয়ন পরিষদ থেকে মোসা. জেসমিন খাতুন ও রানীহাটি ইউনিয়ন পরিষদ থেকে মোসা. ইয়াসমীন। অপর দিকে শিবগঞ্জ উপজেলায় ৪নং আসনে দুর্লভপুর ইউনিয়ন পরিষদ থেকে রেহেনা খাতুন ও পাঁকা ইউনিয়ন পরিষদ থেকে মোসা. মোসা. সুফিয়া বেগম।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় সংরক্ষিত ১ নং আসনে বিনাপ্রন্দ্বান্দ্বতায় নির্বাচিত হয়েছেন মোসা. মাসকুরা বেগম, ২নং আসনে মোসা. সাহানাজ বেগম, ৪ নং আসনে মোসা. শাহিন আখতার এবং ৫ নং আসনে মোসা. ফাহিমা খাতুন।
শিবগঞ্জ উপজেলার ৫টি সংরক্ষিত আসনের মধ্যে ১ নং আসনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মোসা. তানিজিলা বেগম, ২ নং আসনে মোসা. শাহনাজ বেগম, ৩ নং আসনে মোসা. ফেরদৌসী বেগম ও ৫ নং আসনে মোসা. আকলিমা বেগম।
ভোলাহাট উপজেলায় আসন সংখ্যা ১টি। আসনটিতে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মোসা. রমেশা বেগম। গোমস্তাপুর উপজেলা ৩টি আসনের ৩টিতেই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ৩জন। তারা হলেন মোসা. রুলি খাতুন, আসন নং-১, মোসা. জাহানা পারভীন, আসন নং-২ ও মোসা. শেরিনা খাতুন, আসন নং-৩। নাচোল উপজেলায় ২ আসনের ২টিতেই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ১ নং আসনে মোসা. আরিফা বেগম ও ২ নং আসনে মোসা. লাইলী আক্তার।
জেলা নির্বাচন অফিসার আরিফুল হক জানান, জেলার সদর উপজেলায় ৫টি আসনের মধ্যে ৪টিতে, শিবগঞ্জ উপজেলায় ৫টি আসনের মধ্যে ৪টিতে, গোমস্তাপুর উপজেলায় ৩টি আসনের ৩টিতে, ভোলাহাট উপজেলায় ১টি আসনের ১টিতে এবং নাচোল উপজেলায় ২ টি সংরক্ষিত আসনের ২টিতেই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় উপজেলা পিরষদ সংরক্ষিত আসনে সদস্য নির্বাচিত হয়েছেন। অর্থাৎ ১৬টি আসনের মধ্যে ১৪টিতেই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সদস্য নির্বাচিত হওয়ায় সেসব আসনে ভোহট হবে না। তবে সদর উপজেলার ৩ নং ও শিবগঞ্জ উপজেলার ৪ নং আসনে একাধিক প্রার্থী থাকায় আগামী ২৯ জানুয়ারি ভোট গ্রহণ করা হবে। সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। জেলা নির্বাচন অফিসার রিটার্নিং ও উপজেলা নির্বাচন অফিসার সহকারী রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন। নির্বাচনে ১ জন প্রিজাইডিং, ১ জন সহকারী প্রিজাইডিং ও ১জন করে পোলিং অফিসার ইয়োগ করা হয়েছে। উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে পৌরসভা ও ইউনিয়ন পরিষদগুলোর সংরক্ষিত আসনের নারী সদস্যরা ভোট প্রদান করবেন বলে তিনি জানান। তিনি আরো জানান, প্রতিদ্বন্দী প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল, ১৫ জানুয়ারি, বাছাইয়ের তারিখ ছিল ১৬ জানুয়ারি, প্রত্যাহারের শেষ তারিখ ছিল ২৩ জানুয়ারি। 

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫-০১-১৮