নানা আয়োজনের মধ্য দিয়ে মহান মুক্তিযুদ্ধের সংগঠক বাচ্চু ডাক্তার’র ৯ম মৃত্যু বর্ষিকী পালিত

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক চাঁপাইনবাবগঞ্জের সাবেক গণপরিষদ ও জাতীয় সংসদ সদস্য এবং চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক আ.আ.ম মেসবাহুল হক বাচ্চু ডাক্তার’র ৯ম মৃত্যু বার্ষিকী নানা আয়োজনের মধ্যদিয়ে মঙ্গলবার পালিত হয়েছে।
মেসবাহুল হক বাচ্চু ডাক্তার স্মৃতি পরিষদের উদ্যোগে মৃত্যু বার্ষিকীর কর্মসুচির মধ্যে ছিল শহরের বাচ্চু ডাক্তার সড়কস্থ ( হাসপাতাল রোড) হক মঞ্জিলে সকালে কোরআন খানি ও বিকেলে মিলাদ মাহফিল।
সকালে শহরের কাঁঠাল বাগিচাস্থ শিশু শিক্ষা নিকেতনে চিত্রাংকন, কুইজ ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শিশু শিক্ষার্থীদের এই প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেসবাহুল হক বাচ্চু ডাক্তার স্মৃতি পরিষদের আহবায়ক লায়ন মোহাম্মদ আলী কামাল, শিশু শিক্ষা নিকেতনের সভাপতি ইকবাল মনোয়ার খান চান্না, সম্পাদক মনিম উদ দৌলা চৌধুরী, রাজশাহী মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ  হাবিবুর রহমান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, শিশু শিক্ষা নিকেতনের অধ্যক্ষ সুফিয়া সুলতানা, সাংবাদিক আসাফুদৌলা, শিশু শিক্ষা নিকেতনের শিক্ষক আনিসুর রহমান।
শিশুদের প্রতিযোগিতার বিচারক হিসেবে ছিলেন চাঁপাইনবাবগঞ্জ স্বাধীন সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক এনামুল হক তুফান, অবসরপ্রাপ্ত শিক্ষক আজিজুর রহমান, অবসরপ্রাপ্ত সরকারী কলেজ শিক্ষক মোঃ শাহআলম।
এর আগে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রয়াত আওয়ামীলীগ নেতার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন বক্তারা।
এদিকে , দুপুরে বালিয়াডাঙ্গা গোরস্থানে মরহুমের কবর জিয়ারত করা হয়।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৬-০১-১৮