বটতলাহাটের ২২ পিস্তল উদ্ধার মামলার আসামীর জামিন চেম্বার আদালতে স্থগিত

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বটতলা হাট এলাকায় চাঁপাইনবাবগঞ্জের স্মরণকালের বড় অস্ত্র চালানের ঘটনা ২২ বিদেশি পিস্তল ও গুলি উদ্ধার মামলার আসামি শাহ আলমকে দেয়া হাইকোর্টের জামিন চার সপ্তাহের জন্য স্থগিত করেছে আপিল বিভাগের চেম্বার আদালত। হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপরে করা আবেদনের প্রেেিত সোমবার অবকাশকালীন চেম্বার বিচারপতি মোহাম্মদ ইমান আলী এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহের হোসেন সাজু।
পরে তিনি বলেন, “গত বৃহস্পতিবার হাই কোর্ট এই আসামিকে ছয় মাসের জামিন দিয়েছিল। এ আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপ আবেদন করলে গতকাল সোমবার চেম্বার বিচারপতি চার সপ্তাহের জন্য জামিন আদেশ স্থগিত করেছে।” মামলার নথি থেকে জানা যায়, ২০১৬ সালের ২৪ অক্টোবর বিকালে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বটতলাহাট এলাকার একটি ভাড়া বাড়ি থেকে আমেরিকা ও জাপানের তৈরি ২২টি পিস্তল, ১৩৬টি গুলি ও ৪৫টি ম্যাগজিন উদ্ধার করে পুলিশ।
ওইদিন চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম সাংবাদিকদের বলেছিলেন, তিনদিন ধরে এসব অস্ত্র ব্যবসায়ীদের নজরদারিতে রাখে পুলিশ। ২৩ অক্টোবর রাতে ২৯টি ছাগলের সঙ্গে অস্ত্রের চালানটি জেলার বাইরে পাঠানোর চেষ্টা করা হয়। কিন্তু পুলিশের গতিবিধি টের পেয়ে এগুলো ফেরত নিয়ে আসা হয়।
পরে শংকরবাটি বটতলাহাট এলাকার ওই বাড়িতে ছাগলসহ এসব অস্ত্র মজুদ করে অস্ত্র ব্যবসায়ীরা। দুপুরে পুলিশ তালা ভেঙে তল্লাশি চালিয়ে এসব অস্ত্র উদ্ধার করে। অস্ত্র উদ্ধারের ঘটনায় ৫-৬ জনকে আসামি করে মামলা করে পুলিশ। গত বছরের ৭ নভেম্বর গভীর রাতে শাহ আলমসহ তিনজনকে গ্রেফতার করে চাঁপাইনবাবগঞ্জের গোয়েন্দা পুলিশ। শাহ আলম শিবগঞ্জ উপজেলার শ্যামপুর গোপলনগরের মৃত আয়েন উদ্দিনের ছেলে।



চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৮-১২-১৭