শিবগঞ্জ থেকে মাহিন্দ্রা চলাচলে ‘পুলিশী’ বাধার প্রতিবাদে মানববন্ধন সমাবেশ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা থেকে জেলা সদরে তিন চাকার মাহিন্দ্রা গাড়ি প্রবেশে ট্রাফিক পুলিশের বাধা দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
দুপুরে শিবগঞ্জ থ্রি-হুইলার মালিক সমিতির ব্যানারে শিবগঞ্জ ডাকবাংলোর সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রায় ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসুচি চলাকালে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, জেলা সড়ক পরিবহন শ্রমিক লীগের তথ্য সম্পাদক আবু বাক্কার সিদ্দিক, জেলা থ্রি-হুইলার চালক সমিতির সাধারণ সম্পাদক রাসেল আলী, শিবগঞ্জ থ্রি-হুইলার মালিক সমিতির সভাপতি মালেক মৃধা, সহ-সভাপতি নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক আজিরুল ইসলাম খান, সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম, প্রচার সম্পাদক আলাউদ্দিনসহ অন্যরা।
সমাবেশে বক্তারা বলেন, শিবগঞ্জ উপজেলা থেকে চাঁপাইনবাবগঞ্জ সদরে তিন চাকার মাহিন্দ্রা গাড়ি প্রবেশ করতে দিচ্ছে না ট্রাফিক পুলিশ। অথচ তিন চাকার যাত্রী পরিবহন গাড়ি অটো রিকশা, মিশুক, ভটভটি, সিএনজি গাড়ি ঠিকই শহরে প্রবেশ করছে। তারা থ্রি হুইলার গাড়ি চলাচলে প্রতিবন্ধকতা দূর করার দাবি জানান।
৩১ ডিসেম্বরের মধ্যে দাবি মেনে নেয়া না হলে কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন বক্তারা।
এরআগে শিবগঞ্জ পাইলিং মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শিবগঞ্জ ডাকবাংলোর সামনে এসে মানববন্ধন ও পথসভায় মিলিত হয়। মানববন্ধনে উপজেলার বিভিন্ন এলাকার থেকে চার শতাধিক মাহিন্দ্রা গাড়ির মালিক, চালকসহ বিভিন্ন শ্রেণি-পেশার যাত্রীরা অংশ নেয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৮-১২-১৭

,