চাঁপাইনবাবগঞ্জ মুক্তদিবস উপলক্ষে আনন্দ র‌্যালি

চাঁপাইনবাবগঞ্জ মুক্ত দিবস উপলক্ষে শুক্রবার চাঁপাইনবাবগঞ্জে মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সংগঠন আজ নানান কর্মসুচি পালন করছে।
সকালে মুক্তিযোদ্ধারা জাতীয় পতাকা নিয়ে শহরে বর্ণাঢ্য র‌্যালি রেব করে। পরে সংসদ কার্যালয়ে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার সিরাজুল হক, সাবেক সাংগঠনিক সম্পাদক তরিকুল ইসলাম, দপ্তর সম্পাদক আমিনুদ্দিন, মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, মাহবুব হোসেন।

এদিকে সদর উপজেলা ছাত্রলীগের উদ্যোগেও মুক্ত দিবসে শহরে আনন্দ র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সকালে শহরের মজিব চত্বর থেকে একটি আনন্দ র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষন করে  একই স্থানে সমাবেশ মিলিত হয়।
সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কৌশিক আহম্মেদের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশ বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের সভাপতি সাকিউল ইসলাম সাকিল ও সাধারন সম্পাদক আরিফুর রেজা ইমন, সাবেক ছাত্রনেতা সামিউল হক লিটন, বিএমএ এর সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফায়জার রহমান কনক, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইমতিয়াজ মাসরুর কুইক, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন। এ সময় উপস্থিত ছিলেন যুবলীগ নেতা আমানুল্লাহ বাবু, আসাফুদৌলা দোলা, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক  মারুফ আহমেদ শাওন।
উল্লেখ্য,  ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর চাঁপাইনবাবগঞ্জ শহরের মহানন্দা তীরের রেহায়চরে সম্মুখ যুদ্ধে ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর শত্রু বাহিনী ১৮টি ট্রেঞ্চ ও ২০ থেকে ২২ টি বাংকার ধ্বংস করে সাহসিকতার সঙ্গে সামনের দিকে এগিয়ে যেতে শত্রুবাহিনীর গুলিকে তিনি শাহাদাত বরণ করেন। জাহাঙ্গীরের শাহাদাত বরণের পর আর কোন যুদ্ধ হয়নি চাঁপাইনবাবগঞ্জে। ১৫ ডিসেম্বর বাংলাদেশের পতাকা উত্তোলন করে মুক্তি সমাবেশ অনুষ্ঠিত হয় চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ মাঠে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৫-১২-১৭