শিবগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বিদ্যুৎ শ্রমিক নিহত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ইউনিয়নের কয়লার দিয়াড় এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বিদ্যুৎ শ্রমিক নিহত হয়েছে। নিহত বিদ্যুৎ শ্রমিকের নাম শাকিব হোসেন (২১)। সে নওগাঁর ধামরহাট উপজেলার বীরগ্রাম এলাকার উত্তর চোঘাট গ্রামের আমিনুল ইসলামের ছেলে। এ ঘটনায় ৫ জন আহত হয়েছে। বৃহস্পতিবার পল্লী বিদ্যুৎ সমিতির অধিন ১১ কেভি বিদ্যুতের লাইন সম্প্রসারণের কাজের বৈদ্যুতিক খুঁটিতে তার সংযোগ করার সময় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় আহতরা হচ্ছে, নওগাঁর নিয়ামপুর উপজেলার গাংগর বাগডাঙা গ্রামের বাবুলের ছেলে মোয়াজ্জেম (২৪), রাজশাহীর চারঘাট উপজেলার গোয়াবাড়ির সজল (২০), বগুড়ার ধুনট উপজেলার চানদিয়াড় গ্রামের আশের শেখের ছেলে হানিফ (৩০), একই গ্রামের সফিকুলের ছেলে রাসেল (২৪) ও বগুড়ার শেরপুর উপজেলার খিদের হাসড়ার গ্রামের মকবুলের ছেলে সাকিল (৩৪)।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানাগেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় কয়লার দিয়াড় এলাকার আবু তালেবের ইটভাটার পার্শ্বে সেবা নামে এক ঠিকাদার প্রতিষ্ঠানের  শ্রমিকেরা ১১ কেভি বৈদ্যুতিক লাইন সম্প্রসারণের কাজ করছিল। এসময় তারের সংযোগে বিদ্যুৎপৃষ্টে শাকিব মারা যায়। এতে আরও পাঁচজন শ্রমিক আহত হয়েছে। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার পর তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে দায়িত্বরত মেডিকেল অফিসার কুশল কুমার ব্যান্ধা জানিয়েছেন।
এদিকে চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির শিবগঞ্জ জোনাল অফিসের এজিএম তুহিন রেজার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এরা ঠিকাদারের অধীন বিদ্যুতের লাইন সম্প্রসারণের কাজ করছিল। ঠিকাদারের অসর্তকতার কারণের এ দূর্ঘটনা ঘটেছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭-১২-১৭

,