নাচোল খম উচ্চ বিদ্যালয়ে শুরু হলে ডিজিটাল হাজিরা

চাঁপাইনবাবগঞ্জের খুরশেদ মোল্লা উচ্চ বালিকা বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে শিক্ষক শিক্ষার্থীদের ডিজিটাল পদ্ধতিতে হাজিরা। সোমবার সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস বিদ্যালয়ের ডিজিটালাইজ ক্যাম্পাস কর্মসুচির উদ্বোধনী অনুষ্ঠানে এই পদ্ধতির উদ্বোধন করেন। একই অনুষ্ঠানে বিদ্যালয়টিকে জাতীয়করণে অবদান রাখায় সাংসদ গোলাম মোস্তফা বিশ্বাসকে সংবর্ধনাও প্রদান করা হয়।
উল্লেখ্য, দেশব্যাপী (সরকারি মাধ্যমিক স্কুল-কলেজ হীন) প্রতিটি উপজেলায় ১টি করে মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ জাতীয়করণের আওতায় চলতি বছর ১০ আগস্ট নাচোল খম উচ্চ বিদ্যালয়কে জাতীয়করণ করা হয়।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতাও জানানো হয়। পাশাপাশি নেটিজান আইটি লিমিটেড’র সার্বিক কারিগরি সহযোগিতায় বিদ্যালয়ে সিসি ক্যামেরা স্থাপন এবং বায়োমেট্রিক হাজিরা (ইলেক্ট্রনিক্স অ্যাটেন্ডেস ডিভাইস) স্থাপনের মধ্যদিয়ে ‘ডিজিটালাইজ ক্যাম্পাস’র উদ্বোধন করা হয়।
এরআগে সকালে একটি বর্ণাঢ্য র‌্যালি পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদণি শেষে র‌্যালিটি বিদ্যালয় চত্বরে গিয়ে শেষ হয়।
বিদ্যালয়ের প্রধান শিক নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিাবোর্ড রাজশাহীর চেয়ারম্যন প্রফেসর আবুল কালাম আজাদ, নাচোল উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, চাঁপাইনবাবগঞ্জ জেলা শিা অফিসার আব্দুল লতিফ, নাচোল সরকারি কলেজের অধ্য হাফিজুর রহমান ও মহিলা ডিগ্রি কলেজের অধ্য ওবাইদুর রহমান, নাচোল থানার ওসি চৌধুরী জোবায়ের আহম্মাদ, নাচোল পৌর মেয়র আব্দুর রশিদ খান (ঝালু), বিদ্যালয়ের সাবেক সভাপতি আব্দুল হাকিম ও উপাধ্য আশীষ কুমার চক্রবর্তী, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি সামশুল আলম, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক ইউনিট কমান্ডার মতিউর রহমান। এসময় উপস্থিত ছিলেন নাচোল সরকারি কলেজের অবসরপ্রাপ্ত উপাধ্য রিয়াদ ফারুক, নাচোল পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারি প্রধান শিক মোজাম্মেল হক, নাচোল পৌর আ’লীগের সেক্রেটারি আনারুল ইসলাম, আ’লীগ নেতা আবুরেজা মোস্তফা কামাল শামীম, গোমস্তাপুর যুবলীগের সভাপতি রাশিদুল ইসলাম।
উল্লেখ্য, বিদ্যালয় প্রতিষ্ঠাকালিন সহযোগিতার জন্য ১২ জনকে, এসএসসি-জেএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত ও মেডিকেল-ইউনিভার্সিটিতে ভর্তির সুযোগ পাওয়ায় ৭৬ শিার্থীকে ক্রেস্ট প্রদান করে সম্মানিত করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক,নাচোল/ ১৮-১২-১৭

,