ঘিরে রাখা বাড়ির মালিক আটক, যাচ্ছে বোমা নিষ্ক্রিয়কারী দল

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সীমান্তবর্তী পদ্মার চর আলাতুলীতে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে অভিযান চালাচ্ছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। সোমবার দিবাগত রাত ৪টার দিক থেকে বাড়িটি ঘিরে রাখে র‌্যাব সদস্যরা। এ ঘটনায় ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে বোমা নিষ্ক্রিয়কারী দল।

মঙ্গলবার সকালে ওই বাড়ির মালিক রাশিকুল ইসলামকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন রাজশাহী র‌্যাব-৫-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহবুবুর রহমান।

র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ বলেন, কয়েক দিন আগে থেকেই বাড়িটি নজরদারিতে রেখেছিল আইনশৃঙ্খলা বাহিনী। মঙ্গলবার ভোরে অভিযান শুরুর আগে বাড়ির ভেতরে অবস্থান করার ব্যক্তিদের আত্মসমর্পণ করতে বলা হয়। কিন্তু তারা আত্মসমর্পণ করেনি। ভোর ৫টার দিকে বাড়ির ভেতর থেকে বিস্ফোরণের শব্দ শোনা যায়। এ সময় বাড়ির ভেতর থেকে গুলিও চালানো হয়। একপর্যায়ে বাড়িতে আগুন লেগে যায়।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, জঙ্গি আস্তানা সন্দেহে যে বাড়িটি ঘিরে র‌্যাব অভিযান চালাচ্ছে, সেই বাড়িটি টিনের। এর আশপাশে অনেক দূর পর্যন্ত কোনো বাড়ি নেই। বাড়ির মালিক রাশিকুলের বাড়ি ছিল আদর্শগ্রাম চরে। কিন্তু পদ্মার ভাঙনে বাড়ি হারানোর পর তিনি চর আলাতুলীতে এসে বাড়ি করেন বলে স্থানীয় লোকজন জানিয়েছেন।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৮-১১-১৭