কোরআনের খন্ডিত ও ভুল ব্যাখ্যা দিয়ে একটি গোষ্ঠি যুবকদের বিপথগামী করে জঙ্গি সৃষ্টি করছে- আইজিপি

পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক বলেছেন, কোরআনের খন্ডিত ও ভুল ব্যাখ্যা দিয়ে একটি গোষ্ঠি যুবকদের বিপথগামী করে জঙ্গি সৃষ্টি করছে। আগে বলা হতো মাদ্রাসার ছাত্ররা জঙ্গি তৎপরতার সঙ্গে জড়িত। কিন্তু এখন দেখা যাচ্ছে আধুনিক শিক্ষায় যারা শিক্ষিত বিশেষ করে ইংলিশ মিডিয়ামের ছাত্র বিশ্ববিদ্যালয়েল ছাত্ররাও জড়িয়ে পরছে। যারা জঙ্গি তৈরী করছে, জঙ্গি তৎপরতায় মদদ যোগাচ্ছে তাদের বিরুদ্ধে কাউন্টার ব্যবস্থা নিতে হবে। তিনি বৃহস্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ স্টেডিয়ামে জঙ্গিবাদ ও মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
তিনি বলেন, বাংলাদেশের মানুষ ধর্ম ভিরু, কিন্তু ধর্মান্ধ নয়। জঙ্গিবাদের বিরুদ্ধে ধর্মীয় নেতাসহ সব শ্রেণী পেশার মানুষকে একযোগে কাজ করতে হবে।
প্রযুক্তির প্রসঙ্গে তিনি গুজবে কান না দেয়ার আহবান জানিয়ে বলেন, ‘জঙ্গি তৎপরতার বিরুদ্ধে পুলিশ কাজ করছে। আইসিটি এ্যাক্ট নিয়েও আমরা কাজ করছি। ধর্মীয় অনুভুতিতে আঘাত দেয়া যেমন ব্লগারদের ঘৃর্ণিত কাজ তেমনই ব্লাগারদের হত্যা করার কথাও ইসলাম বলেনা’। তিনি পুলিশকে সহযোগিতা করার জন্য জনগনের প্রতি আহবান জানান।
আইজিপি বলেন, ‘ব্লগারদের হত্য করা শুরু হয়েছিল। আমিই প্রথম ব্লগারদের বিরুদ্ধে কথা বলেছি। আমার নবীর বিরুদ্ধে, আমার ইসলামের বিরুদ্ধে ব্লগাররা যেভাবে বলেছে তা আমরা মানি না। এটা ব্লগারদের বলা হয়েছে। পাশাপাশি ব্লগার যদি কোনো অন্যায় করে, কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করে, তাকে আপনি হত্যা করবেন? এটা কি ইসলাম বলেছে নাকি। কেউ যদি কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করে তবে দেশে তো আইন আছে। আপনি অভিযোগ করেন, মামলা করেন। না হয় আমরা মামলা করব। আমরা কী ব্যবস্থা নেই সেটা দেখেন।’
চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, সংসদ সদস্য গোলাম রাব্বানী, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সাচিব জিল্লার রহমান, সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী এনামুল হক, রাজশাহী রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক এম খুরশিদ হোসেন, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান মইনুদ্দীন মন্ডল, ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আহবায়ক রুহুল আমিন, জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য সচিব সামিউল হক লিটন, শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন।
প্রধান অথিথির বক্তব্যে শহীদুল হক বলেন, মাদকের ভয়াবহতা রোধে জনগন ও মাদকজনিত ঝুঁকিপুণ জনগষ্ঠির মাঝে সচেতনতা সৃষ্টি করতে হবে। এই কাজে কমিউনিটি পুলিশিং ফোরাম গুরুত্বপুর্ণ ভুমিকা রাখতে পারেন। তিনি বলেন, দেশকে যদি ভালবাসেন তাহলে সন্ত্রাসের বিরুদ্ধে মাদকের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করুন।
পুলিশ মহাপরিদর্শক পুলিশ ও জনগনের মধ্যে দূরত্ব কমিয়ে বাল্যবিবাহ, ইভটিজিংসহ সামাজিক সমস্যাগুলো সমাধানে একযোগে কাজ করার আহবান জানান।
এর আগে পুলিশ মহাপরিদর্শক একেএম শহীদুল হক শিবগঞ্জ থানা ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। সরকারের নিজস্ব অর্থায়নে ৬ কোটি ৩৩ লাখ টাকা ব্যয়ে গণপুর্ত বিভাগ নতুন থানা ভবন নির্মাণ করেছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৯-১১-১৭

,