রাজনীতিতে অবসর বলে কিছু নেই- সাংবাদিক সম্মেলনে ব্রিগেডিয়ার এনাম

চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোহাম্মদ এনামুল হক বলেছেন, ‘সরকারি বেসরকারি সার্ভিসে অবসর গ্রহণের বাধ্যকতা থাকলেও রাজনীতিতে অবসর বলে কিছু নেই। জনগনের আকাংখার প্রতিফলন ঘটাতে এবং সংগঠনের স্বার্থে ও শিবগঞ্জের সার্বিক উন্নয়নের স্বার্থে আগামী জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে আবারো দলীয় মনোনয়ন চাইবো’। বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের একটি রেষ্টুরেন্টে স্থানীয় সাংবাদিকদের সাথে  মতবিনিময় কালে তিনি একথা বলেন।
মতবিনিময় সভায় বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘ গত ৯ বছরে শেখ হাসিনার নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। তার নির্বাচনী এলাকা শিবগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে সড়ক নির্মাণ, বিদ্যুতায়ন, পদ্মা নদীর ভাঙ্গন প্রতিরোধে ব্যবস্থা, বিভিন্ন শিা প্রতিষ্ঠানে একাডেমিক ভবন নির্মাণ করা হয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে দল থেকে মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে তিনি মুক্তিযুদ্ধের চেতনাকে ধরে রাখতে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানান।
মতবিনিময় সভায় তিনি বলেন শারিরিক অসুস্থতার কারণে তিনি দশম সংসদ নির্বাচনে দলের মনোনয়ন চাননি। তবে এবার দলীয় নেতা-কর্মীদের চাপ থাকায় মনোনয়ন চাইবেন। এসময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রুহুল আমিন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য শাহিদা খাতুন রেখা, স্থানীয় আওয়ালীগ নেতা হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।
প্রায় ঘন্টাব্যাপি অনুষ্ঠিত মতবিনিময় সভায় চাঁপাইনবাবগঞ্জ ও শিবগঞ্জের সমসাময়িক রাজনীতি ও উন্নয়ন কর্মকান্ড নিয়ে খোলামেলা আলোচনা হয়। নির্ধারিত বক্তব্যের বাইরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন জেলা আওয়ামী লীগের সাবেক এই সভাপতি।
প্রসঙ্গত, ৯ম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দূর্গ খ্যাত চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের মনোনয়নে এমপি নির্বাচিত হন ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোহাম্মদ এনামুল হক। পরে তাকে বিদ্যুৎ, জ্বালানী ও খণিজ সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়। এরপর দশম সংসদ নির্বাচনে শারিরিক অসুস্থতার কারণ দেখিয়ে তিনি আর দলের মনোনয়ন চাননি। ওই নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন বিদ্যুৎ আন্দোলনের নেতা গোলাম রাব্বানী।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৮-১১-১৭

,