টাউন কাবে দিনব্যাপী স্কুল ব্যাংকিং মেলা অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জে লীড ব্যাংক পদ্ধতিতে শিক্ষা প্রতিষ্ঠান ভিত্তিক আর্থিক শিক্ষা ও সেবা কর্মসুচী পরিচালনা বিষয়ক স্কুল ব্যাংকিং মেলার উদ্বোধন করা হয়েছে । “সবাই মিলে সঞ্চয় করি, দেশের চাকা সচল রাখি” শ্লোগানে শনিবার চাঁপাইনবাবগঞ্জ টাউন কাব চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে। শেষে কাব অডিটোরিয়ামে আলোচনা সভা মিলিত হয়। সকালে চাঁপাইনবাবগঞ্জ টাউন কাব চত্বরে এ মেলার ফিতা কেটে উদ্বোধন করেন, বাংলাদেশ ব্যাংকের রাজশাহী অঞ্চলের মহাব্যবস্থাপক লাইলা বিলকিস আরা।
বাংলাদেশ ব্যাংক রাজশাহী’র সহযোগিতায় জেলার লীড ব্যাংক ইসলামী ব্যাংক লিমিটেড চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে জেলার সকল তফসিলী ব্যাংক মেলায় অংশ নেয়।
ইসলামী ব্যাংক লিমিটেড রাজশাহী’র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও জোন প্রধান কাওসার উল আলম এর সভাপতিত্বে অন্যানের মধ্যে বক্তব্য বাংলাদেশ ব্যাংক রাজশাহী’র মহাব্যবস্থাপক নুরুন নাহার, জেলা প্রশাসক (সার্বিক) এরশাদ হোসেন খান, সোনালী ব্যাংকের এজিএম  নওশাদ আলী, জেলা শিক্ষা অফিসার আব্দুল লতিব, ইসলামী ব্যাংকের চাঁপাইনবাবগঞ্জ শাখার ব্যবস্থাপক ভিপি আখতার হোসেন, বাংলাদেশ ব্যাংক রাজশাহী’র ডিজিএম হালিম উদ্দিন, জনতা ব্যাংক, চাঁপাইনবাবগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের এজিএম জাহিদুর রহমান, রাকাব, চাঁপাইনবাবগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের ডিজিএম ইদ্রিস আলী।
বক্তরা বলেন, শিক্ষার্থীদের সঞ্চয়ে উদ্ধুদ্ধ করাই মেলার উদ্দেশ্য। যেন অপচয় রোধ করে ছোট থেকেই তাঁরা দেশের আর্থিক অগ্রগতিতে ভূমিকা রাখতে পারে। মেলায় বিভিন্ন ব্যাংকের প্রদত্ত সেবাসমূহ সম্পর্কে শিক্ষার্থীদের ধারণা প্রদান ও লিফলেট বিতরণ করা হয়। মেলায় জেলার ২৭টি তফসিলী ব্যাংকের স্টল বসে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১১-১১-১৭