শিবগঞ্জে পুলিশী বাধায় বিএনপি’র বিপ্লব ও সংহতি দিবসের সাইকেল র‌্যালি পন্ড

বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পুলিশী বাঁধায় পন্ড হয়ে গেছে বিএনপির সাইকেল র‌্যালি। তবে পুলিশ জানিয়েছে, যথাযথ কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে সাইকেল র‌্যালির আয়োজন করায় তা করতে দেয়া হয়নি।
সকালে বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকতের নেতৃত্বে শিবগঞ্জের রসুলপুর মোড় থেকে কানসাট পর্যন্ত সাইকেল র‌্যালির আয়োজন করা হয়েছিল। র‌্যালিতে অংশ নিতে সকাল থেকেই রসুলপুর মোড় ও মহদীপুর এলাকায় সাইকেল নিয়ে জমায়েত হতে থাকেন বিএনপির নেতা-কর্মীরা। কিন্তু সকাল সাড়ে ৯টার দিকে শিবগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে এসে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় মহদীপুরের বাড়িতে তাৎক্ষনিক বিএনপি নেতা শাহীন শওকত এক প্রেস ব্রিফিং-এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন পূর্ব নির্ধারিত এই কর্মসূচির কথা আগেই পুলিশকে জানানো হয়েছিল। তারপরেও সাইকেল র‌্যালির মত শান্তিপুর্ণ কর্মসুচি করতে দেয়া হয়নি।
এব্যাপারে ঘটনাস্থলে উপস্থিত শিবগঞ্জ থানার ওসি (তদন্ত) মাহতাব উদ্দিন জানান, নাশকতার আশংকাসহ অনুমতি না নেয়ায় সাইকেল র‌্যালি করতে দেয়া হয়নি।

এদিকে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা বিএনপি ও পৌর বিএনপির আয়োজনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। বিকেলে শহরের পাঠান পাড়াস্থ  বিএনপির কার্যালয়ের সামনে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
সদর উপজেলা বিএনপির সভাপতি ও ঝিলিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসির সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা বিএপির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মতি, পৌর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ময়েজ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আবদুল বারেক, সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আ ক ম শাহেদুল আলম পলাশ,পৌর বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, বিএনপি’র নেতা আবু তাহের খোকন, স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আনোয়ার হোসেন, জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক ফারুক হোসেন প্রমুখ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭-১১-১৭

,