নির্বাচন নিয়ে আওয়ামী লীগ পায়তারা করছে- ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন

নির্বাচন নিয়ে আওয়ামী লীগ পায়তারা শুরু করেছে উল্লেখ করে বিএনপি’র যুগ্ম মহাসচিব ও সুপ্রিম কোর্ট আইনজীবি সমিতির সেক্রেটারী জেনারেল মাহবুব উদ্দীন খোকন বলেছেন, আওয়ামী লীগ জনগনের মোকাবেল করতে চায়না। তারা চায় না যে বিএনপি জাতীয় নির্বাচনসহ স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেক। আওয়ামী লীগ প্রশাসনকে ব্যবহার করে নির্বাচন নিয়ে ষড়যন্ত্র করছে। কিন্তু তারা কিছুই করতে পারবেনা, জনগন ১৮ সালের নির্বাচনে জনগনের পক্ষে রায় দিবেন, বিএনপির পক্ষে রায় দিবেন। তিনি শুক্রবার সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জের নামোশংকরবাটি এলাকায় ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস আয়োজিত এক জনসভায় প্রধান অথিতির বক্তব্যে একথা বলেন।
চাঁপাইনবাবগঞ্জ পৌর বিএনপি’র সভাপতি এ্যাড. রবিউল হক দোলনের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশিদ, আইন বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া, সাবেক এমপি সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া, জেলা বিএনপির উপদেষ্টা আলহাজ শামসুল হক, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা বিএনপির সভাপতি তসিকুল ইসলাম তসি, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মতি, গোমস্তাপুর উপজেলা চেয়ারম্যান বাইরুল ইসলাম, পৌর বিনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ময়েজ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আবদুল বারেক, সদর উপজেলা যুগ্ন সাধারণ সম্পাদক শাহেদুল আলম পলাশ, গোবরাতলা ইউপির প্যানেল চেয়ারম্যান তাসেম আলী, জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ন আহবায়ক ফারুক হোসেন, পৌর ছাত্রদলে সভাপতি মীম ফজলে আজিম প্রমুখ।।
মাহবুব উদ্দীন খোকন সরকারের কঠোর সমালোচনা করে বলেন, ২০১৪ সালের নির্বাচনে ভোটাররা অংশ নেয়নি। ওই নির্বাচনে গঠিত সরকার সম্পুর্ণ অবৈধ ও সংবিধান সম্মত নয়। তিনি বিএনপি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে ধানের শীষ প্রতিকের জন্য কাজ করার আহবান জানান।
বিএনপি’র আইন বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া বলেছেন, সিলেটের সবচেয়ে জনপ্রিয় নেতা ইলিয়াস আলীসহ সারাদেশে বিএনপির অসংখ্য নেতাকর্মীদের গুম ও মামলা, হামলা করে কোণঠাসা করার চেষ্টা করেও বিএনপির রাজনীতি বন্ধ করতে পারেননি বলে জানিয়েছেন।
বিএনপি’র যুগ্ম মহাসচিব আওয়ামী লীগের সমালোচনা করে বলেন, ‘ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা শেখ মুজিবুর রহমান আওয়ামী লীগ সর্ম্পকের বলেছিলেন আওয়ামী লীগ চোরের দল, চাটার দল আর এখন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আওয়ামী লীগকে বলছেন কাউয়ার দল। দলে নাকি হাইব্রিড ঢুকে পড়েছে। আওয়ামী লীগের নেতাদের মাথা ঠিক নাই তারা বেসামাল কথা বার্তা বলছেন। তিনি অভিযোগ করে বলেন, ‘ আওয়ামী লীগ ক্ষমতায় থেকে জনগনের টাকা লুটপাট করেছে।
বিএনপি নেত্রী সাবেক এমপি সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া বলেন চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদের কঠোর সমালোচনা করেন। তিনি বলেন, ‘ বর্তমান সরকারের আমলে দেশের মানুষ নিরাপত্তাহীনতার মাঝে বসবাস করছেন’।

বিকেলে শুরু হওয়া এই জনসভা চলে রাত ৭টা পর্যন্ত। এতে চরাঞ্চলের বিভিন্ন এলাকার বিএনপি’র নেতাকর্মীরা অংশ নেন।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৭-১১-১৭