নানা নাটকিয়তা শেষে জাসদ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রমিম এলেন আওয়ামী লীগ ঘরানায়

চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগ (জাসদ)-এর সাবেক সাধারণ সম্পাদক রমিম হোসেন বহিস্কার পাল্টা বহিস্কারের নানা নাটকিয়তার পর অবশেষে বৃহস্পতিবার আওয়ামী লীগ ঘরানায় যুক্ত হয়েছেন। চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য আব্দুল ওদুদের হাতে ফুলের তোড়া দিয়ে তিনি আনুষ্ঠানিকভাবে আওয়ামী রাজনীতির সঙ্গে যুক্ত হন। জাসদ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ রমিমকে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক থেকে বহিস্কারের ২৩ দিনের মাথায় এই যোগদান অনুষ্ঠান হল।
দুপুরে শহরের ঝিলিম রোডস্থ সংসদ সদস্যের রাজনৈতিক অফিসে আয়োজিত যোগদান অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন,  জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রুহুল আমিন, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক অধ্য আতিকুল ইসলাম, জেলা পরিষদের সদস্য রফিকুল ইসলাম, জেলা পরিষদের সংরতি নারী সদস্য শান্তনা হক শান্তা জেলা ছাত্রলীগের সভাপতি শাকিউল ইসলাম শাকিল।
সূত্র জানায়, এরআগে শহরের ফকিরপাড়া ঈদগাহ এলাকা থেকে নেতাকর্মীদের নিয়ে একটি মিছিল সংসদ সদস্যের রাজনৈতিক কার্যালয়ে যান।
জাসদ ছাত্রলীগের সাবেক এই সাধারণ সম্পাদকের যোগদান অনুষ্ঠানে জেলা ছাত্রলীগের সভাপতি সাকিউল ইসলাম সাকিল, সাংগঠনিক সম্পাদক মারুফ আহম্মেদ শাওন উপস্থিত থাকলেও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফুর রেজা ইমন উপস্থিত ছিলেননা। যোগদান অনুষ্ঠানে বক্তরা রমিমের ছাত্রলীগেই যোগদানের কথা উল্লেখ করেন। তবে, ‘বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার নেতাকর্মীবৃন্দ্বের যোগদান কর্মসুচি’ টাইটেলের ব্যানারে আয়োজনে লেখা ছিল, বাংলাদেশ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, ছাত্রলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।
জাসদ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক  রামিম হোসেন জানান, জাসদ ছাত্রলীগ থেকে পদত্যাগী ১৬ নেতা ছাড়াও  শতাধিক নেতাকর্মী আনুষ্ঠানিকভাবে তার নেতৃত্বে মুজিববাদী ছাত্রলীগে যোগ দিয়েছেন।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ জাসদ ছাত্রলীগের আহবায়ক কমিটির সভাপতি আব্দুল মজিদ দলীয় শৃংখলা ভঙ্গে অভিযোগ এনে চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজে সভা করে সাধারণ সম্পাদক রমিম হোসেনকে তার পদ থেকে অব্যাহতি দিয়েছিলেন। একই সঙ্গে তাকে স্থায়ীভাবে বহিস্কারের জন্য কেন্দ্রের কাছে সুপারিশ করা হয়েছিল। পাল্টা প্রতিক্রিয়ায় পরের দিন রমিম হোসেন সরকারি কলেজেই আরেকটি সভা করে সভাপতি আব্দুল মজিদকে তার পদ থেকে অব্যাহতি দেয়। একই সঙ্গে কেন্দ্রের কাছে স্থায়ী বহিস্কারের সুপারিশ করে।
সূত্র জানায়, পাল্টাপাল্টি অব্যাহতি প্রদনের ঘটনায় জাসদ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ গত ৩ অক্টোবর রমিমকে স্থায়ীভাবে বহিস্কার করে। এই বহিস্কারের পর রমিম এলো আওয়ামী ঘরানায়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৬-১০-১৭