জেলায় আন্তর্জাজিত প্রবীণ দিবস পালিত

আন্তর্জাজিত প্রবীণ দিবস উপলক্ষে রবিবার চাঁপাইনবাবগঞ্জে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে শহরের শহীদ সাটু হল মার্কেটস্থ প্রবীণ হিতৈষী সংঘের কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল হাসান।এ সময় আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এরশাদ হোসেন খান জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রুহুল আমিন, জেলা সমাজ সেবা অধিদপ্তরে কর্মকর্তা তৌফিকুল ইসলাম।
 এ দিকে আমাদের শিবগঞ্জ প্রতিবেদক জানান, শিবগঞ্জে শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্যে দিয়ে  সকালে আন্তর্জাতিক প্রবীণ দিবস উযযাপিত হয়েছে। শিবগঞ্জ উপজেলা প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠানের আয়োজনে এবং উপজেলা প্রশাসনের সহায়তায় দিবসের কর্মসূচীর আয়োজন করা হয়। ‘ভবিষ্যৎ অগ্রসরে:সমাজে প্রবীণদের দক্ষতা,অবদান এবং অংশগ্রহণ নিশ্চিত করুন’ এই প্রতিপাদ্যে সামনে রেখে সংগঠনের কার্যালয়ের সামনে থেকে শোভাযাত্রা বের করা হয়।
সংগঠনটির উপজেলা কার্যালয়ের সভাপতি আলহাজ আকবর হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায়  বক্তব্য রাখেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শফিকুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা জাসদ সভাপতি অধ্যাপক আবু বাক্কার, দুনীর্তি প্রতিরোধ কমিটি শিবগঞ্জ শাখার সভাপতি নুরতাজ আলম ,অবসরপ্রাস্ত কৃষি কর্মকর্তা মজিবুর রহমান, সাদিকুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে মমতাময় হিসেবে পিতা মাতার সেবা করার জন্য মৃত মুক্তিযোদ্ধা আমানুল্লাহ বিশ্বাসের ছেলে আনোয়ারুল ইসলাম ও মমতাময়ী সাবিনা ইয়াসমিন কে ক্রেষ্ট প্রদান করা হয়।
অনদিকে আমাদের ভোলাহাট প্রতিবেদক জানান, “বয়স বৈষম্যের বিরুদ্ধে রুখে দাঁড়ান” শ্লোগানে বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান ভোলাহাট উপজেলা শাখা আয়োজনে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত হয়েছে। এই উপলে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদণি শেষে একই স্থানে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে সংঘের সভাপতি নুরুল ইসলামের সভাপত্বিতে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান প্রভাষক আনোয়ারুল ইসলাম, সংঘের উপদেষ্টা মন্ডলির সদস্য আলহাজ্ব নৈমুদ্দিন আহমেদ, সহ সভাপতি আব্দুল বারী, সাধারণ সম্পাদক আজাহার আলী, আব্দুল ওহাব, মোতাহার হোসেন, উপাধ্য শফিকুল ইসলাম, আলহাজ্ব শাহজাহান আলী মাষ্টার, আব্দুস সাত্তার ও আব্দুর রশিদসহ অন্যরা। পরে মুশরীভূজা গ্রামের মমতাময় আকতারুল ইসলাম ও মমতাময়ী তাহেরা বেগমকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। সভায় বক্তারা সরকারের কাছে প্রবীণদের জন্য ১৭টি দাবী তুলে ধরেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০১-১০-১৭

, ,